দেশের ইতিহাসে সবচেয়ে দামি তারকা হিসেবে ইউনাইটেডে সানচো!

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

দেশের ইতিহাসে সবচেয়ে দামি তারকা হিসেবে ইউনাইটেডে সানচো!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩১ ৪ আগস্ট ২০২০   আপডেট: ২০:৩২ ৪ আগস্ট ২০২০

জাদোন সানচো

জাদোন সানচো

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্দজ ছিল ফুটবল। তবে অবশেষে দর্শকবিহীন স্টেডিয়ামে শেষ হয়েছে ২০১৯/২০ মৌসুমের ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ফুটবল। এবার ক্লাবগুলো প্রস্তুতি নিচ্ছে নতুন মৌসুমের জন্য। এর আগে পছন্দ ও কৌশলের সঙ্গে যায় এমন ফুটবলারকে দলে ভেড়ানোর লড়াইয়ে নামবে ক্লাব কর্মকর্তারা। দেশের ইতিহাসে সবচেয়ে দামি তারকা হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছেন জাদোন সানচো। 

২০ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডারের দিকে বিশ্বের অন্যতম ধনী ক্লাবের হাত বাড়ানোর খবরটি জানিয়েছে ক্রীড়া মাধ্যম স্পোর্ট বিল্ড।  

অবশ্য সানচোকে সহজেই ছাড়ছে না তার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। ইংলিশর উইঙ্গারের জন্য ১২০ মিলিয়ন ইউরো চায় জার্মান ক্লাবটি। আগে বেশ কয়েকবার দাম কমানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছে ইউনাইটেড। এখন শোনা যাচ্ছে, শুরুতে ৭০ মিলিয়ন ইউরো দিয়ে বাকি ৫০ মিলিয়ন ইউরো কয়েক বছরের কিস্তিতে পরিশোধ করতে আগ্রহী ইউনাইটেড। অমন সমাধানে ডর্টমুন্ডেরও সমস্যা নেই বলে জানা গেছে। তবে সানচোর ব্যাপারে ইউনাইটেডকে ১০ আগস্ট পযর্ন্ত সময় দিয়েছে ডর্টমুন্ড।  

এদিকে বেতনাদির ব্যাপারে সানচো আগে থেকেই ইউনাইটেডের প্রস্তাবে রাজি হয়ে আছেন। নতুন ক্লাবের হয়ে তার চুক্তি হবে পাঁচ বছরের। নতুন মৌসুমে এই উইঙ্গার ইউনাইটেডের বিখ্যাত সাত নম্বর জার্সি গায়ে চড়াবেন, এমনটাও শোনা গেছে। যে জার্সি পরে আগে ওল্ড ট্রাফোর্ড মাতিয়েছেন জর্জ বেস্ট, ক্রিস্টিয়ানো রোনালদো, ডেভিড বেকহামের মতো তারকারা। মাইকেল ওয়েন, আন্তোনিও ভ্যালেন্সিয়া, অ্যানহেল ডি মারিয়া ও অ্যালেক্সিস সানচেজের মতো তারকারাও এই জার্সি পরেছেন, তবে তেমন আলো ছড়াতে পারেননি।

শিগগিরই শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম। তার প্রস্তুতি উপলক্ষে দ্রুত ট্রান্সফারের ঝামেলাটা চুকিয়ে ফেলতে চায় ডর্টমুন্ড। জার্মানির শীর্ষ ফুটবলের ২০২০/২১ মৌসুমে শুরু হবে ১৮ সেপ্টেম্বর। তাদের আন্তর্জাতিক ট্রান্সফারের শেষ তারিখ ৫ অক্টোবর।  

ডেইলি বাংলাদেশ/আরএস