Alexa দেশীয় হ্যাকারদের অর্থের বিনিময়ে কাজ দেবে বিটলস প্ল্যাটফর্ম

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

দেশীয় হ্যাকারদের অর্থের বিনিময়ে কাজ দেবে বিটলস প্ল্যাটফর্ম

 প্রকাশিত: ১৫:০১ ১৭ জুন ২০১৭  

এবার উন্নত বিশ্বের মতো দেশেই হ্যাকারদের জন্য ক্রাউড সোর্স সিকিউরিটি প্ল্যাটফর্ম তৈরি করছে দেশীয় সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান বিটলস সাইবার সিকিউরিটি লিমিটেড। এতে নির্বাচিত হ্যাকারদের জন্য আর্থিক সুবিধাসহ বিভিন্ন প্রকল্পে কাজ করার সুযোগ এবং ভবিষ্যতে একই প্রতিষ্ঠানে কর্মসংস্থানেরও সুযোগ রয়েছে।

প্রতিষ্ঠানটি বলছে, সারা বিশ্ব থেকে সেরা হ্যাকারদের বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে কাজের সুযোগ দেয় গুগল, ফেইসবুক, মাইক্রোসফটের মতো বড় প্রতিষ্ঠানগুলো। বাংলাদেশেও বিভিন্ন স্কিল সেটের হ্যাকার থাকলেও তারা সরকারি বা বেসরকারি কোনো কার্যক্রমে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছে না।

পর্যবেক্ষণে দেখা গেছে, তাদের যথাযথ সম্মানও দেওয়া হচ্ছে না। ডিজিটাল বাংলাদেশের সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে দেশীয় হ্যাকারদের জন্য প্রাথমিক অবস্থায় ক্রাউড সোর্স সিকিউরিটি প্ল্যাটফর্ম তৈরি করছে বিটলস।

এই প্ল্যাটফর্মের সদস্য হতে হলে প্রথমে তাদের নিরীক্ষণ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হবে। যারা এতে চূড়ান্তভাবে অংশ নেওয়ার সুযোগ পাবেন তারা সাইবার সিকিউরিটি সার্ভিস, পেনিট্রেশন টেস্টিং, ভালনারিবিলিটি অ্যাসেসমেন্ট, সোর্সকোড অডিট, ফরেনসিক, ম্যালওয়ার অ্যানালাইসিস, আইওএ, আইওসি, মোবিলিটি সিকিউরিটি, এন্ডপয়েন্ট সিকিউরিটি নিয়ে কাজ করবেন বলে জানানো হয়েছে।

 

যেসব প্রতিষ্ঠান বিটলস-এর কাছে সাইবার সিকিউরিটি পরামর্শ নিতে আসবে হ্যাকাররা তাদের সিকিউরিটি টেস্ট করবেন এবং এর সম্ভাব্য সমাধান কি- সেটাও জানিয়ে দেবেন। বিনিময়ে হ্যাকারদের সম্মানি দেওয়া হবে এবং হল অব ফেমে তাদের নাম রাখা হবে।

তবে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং নির্বাচিত গ্রাহকদের ক্ষেত্রে ক্রাউড সোর্সিংয়ের পরিবর্তে বিটলস-এর রেড টিম দিয়ে কাজ করানো হবে। সূত্র: বিডিনিউজ২৪.কম

Best Electronics
Best Electronics