দেশি-বিদেশি চক্র অপপ্রচারে লিপ্ত: কাদের

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দেশি-বিদেশি চক্র অপপ্রচারে লিপ্ত: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪১ ১৫ মে ২০২০   আপডেট: ১৫:০৪ ১৫ মে ২০২০

ওবায়দুল কাদের- ফাইল ছবি

ওবায়দুল কাদের- ফাইল ছবি

জাতীয় ও আন্তর্জাতিক একটি মহল সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, অপপ্রচারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইস্ট করে গুজব চালাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ক্ষেত্রে একটি স্বার্থান্বেষী মহল সরকারের বিরুদ্ধে তথ্য লুকোচুরির কাল্পনিক ও উদ্দেশ্যমূলক অপপ্রচার করে যাচ্ছে। এদের থেকে সতর্ক থাকতে হবে। 

দেশে মৃত্যুর তথ্য নিয়ে মিথ্যাচার করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দেশে যারাই মারা যাচ্ছেন, ঢালাওভাবে বলা হচ্ছে করোনায় মৃত্যু হয়েছে। প্রকৃতপক্ষে মৃত্যুর পর পরীক্ষা করে দেখা যাচ্ছে কেউ পজিটিভ, কেউ নেগেটিভ। যা দুটোই পাওয়া গেছে। এসব মৃত্যু নিয়েও অনেকে মিথ্যাচার করছে।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা ও দক্ষতার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা ৭৫ পরবর্তী ইতিহাসে নজিরবিহীন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এরইমধ্যে ১ লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এছাড়া ১ কোটি মানুষের মাঝে রেশন কার্ড চালু করা হয়েছে। ৫০ লাখ মানুষের মাঝে নগদ সহায়তা কর্মসূচি চালু করা হয়েছে। ঈদকে সামনে রেখে এসব উদ্যোগ গ্রামীণ অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে।

পরে ওবায়দুল কাদের ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে প্রতিনিধির মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য একেএম রহমতুল্লাহ, উপদেষ্টামণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা ও উপদফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ