দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শনী শুরু

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:০৩ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:০৩ ৫ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক দলের পরিবেশনায় দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শনী শুরু হয়েছে।

বুধবার থেকে ১১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত দেশের ৭টি স্থানে পরিবেশিত হবে অ্যাক্রোবেটিক প্রদর্শনী। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এরআগে সারাদেশে বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক দলের সাড়ে ৩’শ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শনী ২০১৮-১৯ এর অংশ হিসেবে পর্যায়ক্রমে সারা দেশে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। 

৫ ডিসেম্বর বগুড়ার জিলা স্কুল মাঠে সাড়ে ৫ টায়, ৬ ডিসেম্বর দিনাজপুরের সেতাবগঞ্জ বড় মাঠে সন্ধ্যা ৬টায়, ৭ ডিসেম্বর বেলা ৩টায় দিনাজপুর সদর গোর-এর ময়দানে, ৮ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনারে, ৯ ডিসেম্বর সিরাজগঞ্জ নাটুয়ার পাড়া হাট, কাজিপুরে ১০ ডিসেম্বর ফরিদপুর কবি জসীমউদ্দীন মিলনায়তনে সন্ধ্যা ৬টায় ও ১১ ডিসেম্বর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ চত্বরে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে।

১৯৯৪ সালে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ‘ফাইন অ্যান্ড পারফরমিং আর্ট প্রশিক্ষণ’ প্রকল্পের আওতায় শিল্পীদের প্রশিক্ষণ ও সংস্কৃতির উন্নয়নের জন্য রাজবাড়ীতে অ্যাক্রোবেটিক প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়। এরপর ২০০০ সালে প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার পর প্রশিক্ষণ ও প্রদর্শনী বন্ধ হয়ে যায়। পরবর্তী সময়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির বর্তমান মহাপরিচালক লিয়াকত আলী লাকী ২০১১ সালে একান্ত প্রচেষ্টায় রাজবাড়ী অ্যাক্রোবেটিক প্রশিক্ষণ কেন্দ্রটিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আওতায় নিয়ে আসে। 

এর আগে ২০১৫-২০১৬ অর্থবছরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় পৃষ্টপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় দেশজুড়ে অ্যাক্রোবেটিক প্রদর্শনী আয়োজন করা হয়। 

ডেইলি বাংলাদেশ/এমএস/আরএইচ/এমআরকে

Best Electronics