Exim Bank
ঢাকা, সোমবার ১৮ জুন, ২০১৮
Advertisement

দৃষ্টি ক্ষীন এগিয়ে যাওয়ার বাধা কেন?

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৭, ১২ অক্টোবর ২০১৭

আপডেট: ০৮:৩৭, ১৩ অক্টোবর ২০১৭

৩১৫ বার পঠিত

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শ্রীপুর প্রতিনিধি: দৃষ্টি ক্ষীন এগিয়ে যাওয়ার বাধা কেন? এই কথার উপড় নির্ভর করে এগিয়ে চলেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার সিংগারদিধী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী মিথুন আক্তার। চোখের স্বাভাবিক দৃষ্টি শক্তি না থাকলেও লেখা পড়ার প্রতি প্রচন্ড আগ্রহী মনোভাব নিয়েই এগিয়ে চলেছে মিথুন।

মিথুন আক্তারের পরিবারে দুই ভাই ও দুই বোন এবং বাবা মা মিলে মোট ছয়জনের সংসার তাদের সংসারে অভাব অনটন নিত্যদিনের সঙ্গী। পরিবারের বড় মেয়ে সে। যেখানে নুন আনতে পান্তা পুরোয়, সেখানে উচ্চ-চিকিতসা চাদের দেশে ঘুরতে যাওয়ার মতই স্বপ্ন মনে করে পরিবারটি।

দৃষ্টিশক্তি স্বাভাবিক না থাকায় পড়তে বা লিখতে চোখের খুবেই কাছাকাছি আনতে হয়। কষ্টসাধ্য হলেও দমে যায়নি এই মেধাবী শিক্ষার্থী। ২০১৩ সালের প্রাথমিক শিক্ষা সমাপনি পরিক্ষায় ভাল রেজাল্ট করে অনেকের নজর কাড়ে মিথুন। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালের জে এস সি পরিক্ষায় জিপিএ ৪ দশমিক ১৫ পায়।

চিকিৎসকেরা বলেছেন, মিথুন মাইয়োপিয়া বা ক্ষীন দৃষ্টি রোগে ভোগছে।উপযোক্ত চিকিৎসা পেলে সে আবারও স্বাভাবিক দৃষ্টিতে ফিরে আসবে।

সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়ে মিথুনের বাবা বলেন সরকার যদি আমার দৃষ্টিপ্রতিবন্ধী মেয়েটির জন্যে কিছু করেন সে আগামীতে দৃষ্টি প্রতিবন্ধীদের উদাহারন হয়ে থাকবে।

ডেইলি বাংলাদেশ/আরকে/এফএম

সর্বাধিক পঠিত