Alexa দু’লাইনের চিঠিতে সবার চোখে পানি!

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

দু’লাইনের চিঠিতে সবার চোখে পানি!

 প্রকাশিত: ১৭:৪১ ১৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৮:৩৯ ১৯ ডিসেম্বর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ক্রিসমাস মানেই শিশুদের কাছে খেলনা আর খাবার, কিন্তু একটি চিঠি মানুষকে মুদ্রার ওপিঠ দেখিয়ে দিয়েছে।

ক্রিসমাসে সান্তা ক্লসের দেখা পেলে শিশুদের আনন্দের শেষ থাকে না। বিশ্বজুড়ে খ্রিস্টান ধর্মাবলম্বীদের এই উদযাপনে শিশুরা সান্তা ক্লসের কাছ থেকে দারুণ সব খেলনা উপহার চায়। কিন্তু টেক্সাসের এক স্কুলের ৭ বছর বয়সী শিশুর চাওয়া সম্পূর্ণ ভিন্ন। সান্তা ক্লসের কাছে লেখা এ শিশুর চিঠি গোটা ইন্টারনেট দুনিয়াকে কাঁদিয়েছে।

সান্তা ক্লসের কাছে লেখা তার চিঠি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। সবার হৃদয় ভেঙে দিয়েছে।
মাত্র দুই লাইনে লেখা চিঠিটি শেয়ার করেছেন মন্টি ক্রিস্টো এলিমেন্টারি স্কুলের শিক্ষক রুথ এস্পিরিকুয়েটা। প্রিয় সান্তা ক্লসের কাছে এই ক্রিসমাসে তেমন কিছুই চায় না সে। তার দরকার দুটো জিনিস-একটা কম্বল আর খাবার।

এস্পিরিকুয়েটা ফেসবুকে চিঠিটি শেয়ার করে লিখেছেন, এটি আমার মন ভেঙে দিয়েছে। যখন আপনার শিক্ষার্থীরা খাবার আর কম্বলের অভাবে রয়েছে, কিংবা খেলনার বদলে সে একটা বিছানা চায়। শিক্ষক হিসেবে আমার হৃদয় ভেঙে গেছে। আশা করি আমি তার ক্রিসমাসের অন্তত একটি ইচ্ছা পূরণ করতে পারবো।

ইন্টারনেটে শেয়ার হওয়ামাত্র মানুষ হুমড়ি খেয়ে পড়েছে তাকে সহায়তা দেয়ার জন্য। কেউ কম্বল দিতে চেয়েছেন, অনেকে খেলনাসহ প্রয়োজনীয় জিনিসপত্র দিতে চান শিশুটিকে।

এ সুযোগে কিছু অবিবেচক মানুষ আবার ঠাট্টাও করেছেন। তারা ওই শিশুটির মা-বাবাকে দোষারোপ করছেন। তাদের কথা হলো, যারা নিজেরাই ঠিকমতো চলতে পারেন না, তারা কেন এই শিশুদের পৃথিবীতে আনেন?

সবমিলে শিশুটির এই চিঠি অতি আনন্দের মাঝেও এক অন্য ভুবনের কথা মনে করিয়ে দিচ্ছে। যারা অনাহারে, অর্ধাহারে দিন কাটাচ্ছেন, ক্রিসমাসটা কিন্তু তাদের জন্যেও। এ কথা সবারই মাথায় রাখা দরকার। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics