দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য: কাদের 

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য: কাদের 

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪১ ১৩ মে ২০২০   আপডেট: ১৭:৫৩ ১৩ মে ২০২০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্যোগের সময় মানুষের পাশে দাঁড়ানো হচ্ছে আওয়ামী লীগের ঐতিহ্য। 

বুধবার নিজ সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখেছেন দেশের যেকোনো দুর্যোগে আর্তমানবতায় সবার আগেই মানবিক সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়াতে। তাই সবসময় আর্তমানবতার সেবায় সবার আগেই মানবিক সহায়তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ। দেশের জনগণই হলো আওয়ামী লীগের শক্তি।  

একটি মতলবি মহল ত্রাণ বিতরণ নিয়ে অপপ্রচার চালাচ্ছে জানিয়ে এই অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষের জীবনের পাশাপাশি জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ ছুটি কিছু ক্ষেত্রে শিথিল করেছেন। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যারা মনে করছেন এ সিদ্ধান্ত ভুল, তাদের বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক বাস্তবতা এবং বিশ্বের বিভিন্ন দেশের পরিস্থিতি বিবেচনা করার অনুরোধ রইলো।

সরকারি ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত সরকার ৪ কোটিও বেশি মানুষের মাঝে সহায়তা পৌঁছে দিয়েছে। করোনা মোকাবিলায় প্রথম থেকেই সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়ে সরকারি সাহায্য সহযোগিতা মানুষের দোর গোড়ায় পৌঁছে দিচ্ছে। 

তিনি বলেন, ৬৪টি জেলায় প্রায় দেড় লাখ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। এক কোটি মানুষকে রেশনের আওতায় আনা হয়েছে, যাতে করে কোনো মানুষ কোনো সমস্যায় না পড়ে। সরকারি অন্যান্য কর্মসূচিও চালু রাখা হয়েছে।  

করোনা মহামারির এ সময় মশাবাহিত ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব ঘটতে পারে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন মাধ্যমে প্রকাশিত খবরে ডেঙ্গুর লক্ষণ দেখা যাচ্ছে। এডিস থেকে মুক্তি পেতে সামাজিক সচেতনতা জরুরি বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে/এসএএম/এসআই