Alexa দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত: বাণিজ্যমন্ত্রী

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত: বাণিজ্যমন্ত্রী

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩০ ২০ জুলাই ২০১৯   আপডেট: ১৭:৩৬ ২০ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বন্যা ও দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ নিয়ে সরকার প্রস্তুত রয়েছে। তবুও সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। সরকার সব সময় বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করছে। এর ধারাবাহিকতায় রংপুর বিভাগে বন্যা মোকাবিলায় সরকার তিস্তা নদী খনন করবে। এরপর চিরস্থায়ী বাঁধ নির্মাণের পরিকল্পনা রয়েছে। এ পরিকল্পনা শিগগিরই বাস্তবায়ন করা হবে।

শনিবার দুপুরে রংপুরের কাউনিয়ার টেপামধুপুর ইউপির বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বন্যার পরের সময়ে দুর্গতদের মধ্যে অসুখ ছড়ানোর শঙ্কা থাকে। এসব অসুখ প্রতিরোধ ও চিকিৎসায় প্রশাসন এবং স্থানীয় প্রতিনিধিদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, তিস্তা পাড়ের মানুষ খুব সাহসী। পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে চাষাবাদে ঝুঁকে পড়েছেন। তাই যাদের ঘরে খাবার নেই, তাদের ঘরে খাবার পৌঁছে দিতে হবে।

টেপামধুপুর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, ইউএনও মোছা. উলফৎ আরা বেগম, পৌর মেয়র হাকিবুর রহমান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাহ শাহজাদা পিন্টু, কনসালটেন্ট (সার্জারি) ডা. মো. আবু হানিফ পাভেল, বাণিজ্যমন্ত্রীর এপিএস (রাজনৈতিক) কামরুজ্জামান তুহিন চৌধুরী প্রমুখ।

বাণিজ্যমন্ত্রী কাউনিয়ার চারটি ইউপির কয়েকটি গ্রামের এক হাজার দুর্গত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও স্যালাইন ও ওষুধ বিতরণ করেন। এছাড়া ওইদিন সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে হলরুমে বাণিজ্যমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ৩৯ অসহায় দরিদ্রদেরকে তিন লাখ ১৮ হাজার টাকা দেন। তাছাড়া পরিষদের তহবিল থেকে ১৬৮ মেধাবী শিক্ষার্থীকে তিন লাখ ৩৮ হাজার টাকা শিক্ষা বৃত্তি তুলে দেন মন্ত্রী।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

Best Electronics
Best Electronics