দুর্ভাগ্য নাদালের, সেমিতেই বাদ

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

দুর্ভাগ্য নাদালের, সেমিতেই বাদ

 প্রকাশিত: ২০:১৭ ৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২০:১৭ ৮ সেপ্টেম্বর ২০১৮

রাফায়েল নাদাল - ছবি : সংগৃহীত

রাফায়েল নাদাল - ছবি : সংগৃহীত

চার ঘণ্টা ৪৯ মিনিট লড়াই করে ডোমিনিক থিয়েমকে হারিয়ে সেমিফাইনালের টিকেট কেটেছিলেন। কিন্তু স্প্যানিশ টেনিস তারকার সেই লড়াই থেমে গেছে সেমিফাইনালেই।

শনিবার জুয়ান মার্টিন দেল পোত্রোর বিপক্ষে সেমিফাইনালে খেলতে নামেন নাদাল। তবে, ইনজুরির কারণে  ম্যাচের মাঝপথেই সরে দাঁড়িয়েছেন বিশ্ব টেনিস র‌্যাংকিয়ের এক নম্বর খেলোয়াড়।

শেষ চারের লড়াইয়ে দেল পোত্রো যখন ৭-৬ (৭/৩) এবং ৬-২ ব্যবধানে এগিয়ে, ঠিক তখনই নাদাল ম্যাচ ছেড়ে দেন দেল পোত্রোকে। এর ফলে ফাইনালে জায়গা করে নেন আর্জেন্টাইন এ তারকা।

কোর্টে থাকাকালীন অবস্থায় দুই বার চিকিৎসকের সহায়তা নেন রাফায়েল নাদাল। কিন্তু তারপরেও ব্যথা  না কমায় সড়ে দাঁড়াতে বাধ্য হন তিনি।

ম্যাচ শেষে নাদাল বলেন, খেলা চালিয়ে যাওয়াটা আমার জন্য কঠিন ছিল। খুব ব্যথা হচ্ছিল। এর ফলে ম্যাচটা একতরফা হয়ে যায়। আমি ম্যাচ ছেড়ে দিতে ঘৃণা করি। কিন্তু এখানে দাঁড়িয়ে আরেকটা সেট খেলা আমার পক্ষে মোটেও সম্ভব ছিল না।

এর ফলে কপাল খুলেছে দেল পোত্রোর। আবারও ফাইনালে ২০০৯ সালের চ্যাম্পিয়ন। যেখানে তার প্রতিপক্ষ নোভাক জোকোভিচ। ১৩টি গ্র্যান্ডস্লামের মালিক জোকোভিচ দিনের আরেক সেমিফাইনালে জাপানের কেই নিশিকোরিকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন।

মৌসুমের শেষ গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের শিরোপা জয়ের লড়াইয়ে রবিবার একে অপরের মুখোমুখি হবেন দেল পোত্রো-জোকোভিচ।

ডেইলি বাংলাদেশ, এমএইচ/সালি