Alexa ‘দুর্নীতি থাকলে উন্নত দেশে পরিণত হওয়া সম্ভব নয়’

ঢাকা, বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৭ ১৪২৬,   ২৫ জমাদিউস সানি ১৪৪১

Akash

‘দুর্নীতি থাকলে উন্নত দেশে পরিণত হওয়া সম্ভব নয়’

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৭ ২৮ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

দুর্নীতি চলতে থাকলে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার সরকারের লক্ষমাত্রা আদৌ সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন দুদকের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

সোমবার দুপুরে ভোলার বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে দুদক আয়োজিত এক গণশুনানি শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক কমিশনার বলেন, দেশে দুর্নীতি অব্যাহত থাকলে মুক্তিযুদ্ধের চেতনা বলে আর কিছু থাকে না। দুর্নীতির মত বিষবৃক্ষ বাঁচিয়ে রাখলে ৩০ লাখ মানুষের জীবন উৎসর্গের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থহীন হয়ে পড়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বাংলাদেশের স্বপ্ন দেখেছেন, সে বাংলাদেশ অধরাই থেকে যাবে। 

তিনি আরো বলেন, দেশের প্রতিটি নাগরিকের স্ব স্ব অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে। প্রয়োজনে লোকচক্ষুর অন্তরালে থেকে প্রতিবাদ করতে হবে। 

এ সময় জীবনকে নিজের শক্তিতে সাজনোর আহবান জানিয়ে মো. মোজাম্মেল হক খান বলেন, দেশটাকে যেমন পেয়েছেন তার থেকে আর একটু ভালো রাখার চেষ্টা করুন। 

গণশুনানিতে ভোলার ডিসি মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে আরো বক্তৃতা করেন এসপি সরকার মোহাম্মদ কাওছার, দুদকের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক জুলফিকার আলী প্রমুখ। 

এতে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিসি মো. আতাহার মিয়া, বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম, ইউএনও (ভারপ্রাপ্ত) মো. বশির গাজীসহ বিভিন্ন সরকারি দফতরের কমকর্তা ও জনপ্রতিনিধিরা।

প্রসঙ্গত, সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত গণশুনানিতে সরকারি বিভিন্ন দফতরের বিরুদ্ধে মোট ২৯টি লিখিত অভিযোগ শুনানি শেষে সিদ্ধান্ত গ্রহণ করে দুদক। ওই সময় অভিযুক্ত দফতরের কর্মকর্তা সরাসরি উপস্থিত থেকে অভিযোগের জবাব দেন।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর