ঢাকা, সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
ডেইলি বাংলাদেশের অডিও সার্ভিস চালু
শিরোনাম:
কার্গো বিমানে পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো যুক্তরাজ্য ১২৭ ইউনিয়ন ও নয় পৌরসভায় ভোট ২৯ মার্চ চা শ্রমিকদের আবাসন, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাগান মালিকদের কাছে থাকবে সরকার: প্রধানমন্ত্রী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি রাজশাহীর তানোরে বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক
শিরোনাম:
কার্গো বিমানে পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো যুক্তরাজ্য ১২৭ ইউনিয়ন ও নয় পৌরসভায় ভোট ২৯ মার্চ চা শ্রমিকদের আবাসন, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাগান মালিকদের কাছে থাকবে সরকার: প্রধানমন্ত্রী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি রাজশাহীর তানোরে বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক...

দুর্নীতির মামলায় খালেদা কারাবন্দি: স্বরাষ্ট্রমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৫, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

৩৯ বার পঠিত

খবরটি শুনতে এখানে ক্লিক করুন
ফাইল ফটো

ফাইল ফটো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেই মামলায়ই তিনি কারাবন্দি আছেন। এ ছাড়া কোনো মামলায় তাকে শ্যোন আরেস্ট কিংবা এ ধরনের কিছু আমলে আনা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, খালেদা জিয়ার নামে যেসব ওয়ারেন্ট রয়েছে সেগুলোর জন্য তাকে অ্যারেস্ট দেখানো হয়নি। এ বিষয়ে একটা ভুল ইনফরমেশন ছড়িয়েছে। শুধু দণ্ডপ্রাপ্ত মামলায়ই তিনি কারাবরণ করছেন।

বেগম জিয়াকে আরো তিন মামলায় গ্রেফতার দেখানোর বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, তার নামে আরো দুটি মামলায় পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) রয়েছে। সেগুলোতে তিনি যথাসময়ে কোর্টে যাবেন, এ বিষয়ে আমাদের কিছু করার নেই। দুটি মামলায় তিনি জামিনেও আছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার নামে শাহবাগ থানায় বড় পুকুরিয়া কয়লা খনি (৫৩ নম্বর) মামলা রয়েছে। ১৮ ফেব্রুয়ারি তিনি সেই মামলায় হাজিরা দেবেন। গ্যাটকো দুর্নীতি মামলাও রয়েছে। এ ছাড়া তার নামে যেসব ওয়ারেন্ট রয়েছে সেগুলোর জন্য তাকে অ্যারেস্ট দেখানো হয়নি।

খালেদা জিয়ার কারাবাস দীর্ঘ করা হচ্ছে এমন অভিযোগের জবাবে আসাদুজ্জামান খান বলেন, সরকার এই ধরনের কোনো বিষয়ে উৎসাহ দেখাচ্ছে না। আইনি প্রক্রিয়া যেভাবে চলে সেভাবেই চলছে। কোর্ট থেকে যেসব সিদ্ধান্ত আসছে, আমরা সেগুলোই বাস্তবায়ন করছি। এখানে কোনো রাজনৈতিক প্রভাব বা অভিলাস নেই।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

সর্বাধিক পঠিত
ওপরে যেতে