দুর্গাপুরে ট্রাকচাপায় মাদরাসাছাত্রী নিহতের ঘটনায় মামলা

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

দুর্গাপুরে ট্রাকচাপায় মাদরাসাছাত্রী নিহতের ঘটনায় মামলা

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০১ ২০ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নেত্রকোনার দুর্গাপুরে ট্রাকচাপায় মাদরাসাছাত্রী আবিদা সুলতানা ইশা নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের করেছেন নিহতের বাবা মাওলানা শরিফুল আলম। বুধবার সন্ধ্যায় ট্রাকচালক আবু সিদ্দিককে আসামি করে দুর্গাপুর থানায় মামলাটি (মামলা নং ১৫) দায়ের করা তিনি।

এর আগে গত মঙ্গলবার মাদরাসা থেকে মোটরসাইকেলে করে বাবার সঙ্গে বাড়ি ফিরছিলেন ইশা। পথে পৌর শহরের উৎরাইল বাজারের দক্ষিণ পাশে একটি ট্রাক তাদের পিছন থেকে ধাক্কা দেয় । এতে বাবা প্রাণে বেঁচে গেলেও মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ট্রাকচাপায় মারা যায় ইশা।

এদিকে নিরাপদ সড়কের দাবিতে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত দুর্গাপুর শ্যামগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন উপজেলার কৃষ্ণেরচর এলাকার শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা। পরে ইউএনও ফারজানা খানমের আশ্বাসে প্রায় পাঁচ ঘণ্ট পর অবরোধ থেকে সরে যান তারা।

তবে আশ্বাসের কয়েক ঘণ্টার মধ্যেই প্রতিশ্রুতি রক্ষা করেছেন ইউএনও ফারজানা খানম। বুধবার সন্ধ্যা থেকে পৌর শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করে আগামীকাল বৃহস্পতিবার থেকে পুরো উপজেলায় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সব প্রকার অবৈধ লরি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন তিনি। 
 
এসআই আতাউর রহমান জানান, ট্রাকটি হেফাজতে নেয়া হয়েছে। আর চালককে আটক করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি দ্রুত সময়ের মাঝে চালককে গ্রেফতার করা হবে। 
 
ইউএনও ফারজানা খানম জানান, দুর্গাপুর- শ্যামগঞ্জ মহাসড়কে কিছুদিনের মধ্যে শিক্ষা-প্রতিষ্ঠান ও বাজারগুলোর সামনে স্পিডব্রেকার স্থাপন করা হবে। পাশাপাশি অদক্ষ চালক আর লাইসেন্সবিহীন গাড়ি ধরতে বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। 

ডেইলি বাংলাদেশ/আরএম