.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

দুর্গাপুরে কমরেড মণিসিংহ মেলা উদ্বোধন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

 প্রকাশিত: ১৫:৫০ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৫:৫০ ১২ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রিটিশ বিরোধী আন্দোলনের মহনায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা কমরেড মণি সিংহের স্মরণে নেত্রকোনার দুর্গাপুরে প্রতি বছরের ন্যায় সাত দিনব্যাপী কমরেড মণিসিংহ মেলা শুরু হয়েছে।

শনিবার দুপুরে মেলা উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খান।

দূর্গাপুর পৌর এলাকার বাগিচাপাড়া এমকেসিএম স্কুলমাঠ সংলগ্ন টঙ্ক শহীদ স্মৃতি স্তম্ভ প্রাঙ্গনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এই মেলা উদ্বোধন করা হয়। 

পরে মেলা প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় কমরেড মণিসিংহ মেলা উদযাপন কমিটির আহব্বায়ক বাবু দূর্গা প্রসাদ তেওয়ারী, ডা. দিবালক সিংহসহ স্থানীয় রাজনৈতিক সামজিক নেতারা উপস্থিত ছিলেন। 

প্রতি বছর বাগিচাপাড়া এলাকায় টঙ্ক শহীদ স্মৃতিস্তম্ভ সংলগ্ন এমকেসিএম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কমরেড মণিসিংহ মেলা চলে। আর এ মেলায় আসবাবপত্র, কুটিরশিল্প, পোশাক, বাঁশের আসবাবপত্র, খাবার হোটেলসহ প্রায় এক হাজার বিভিন্ন স্টল বসে। প্রতিদিন জেলা ও দেশের বিভিন্ন স্থান থেকে ঐতিহ্যবাহী মেলায় ক্রেতা ও দর্শনার্থীরা ঘুরতে আসেন।

মেলা ১৮ জানুয়ারী পর্যন্ত চলবে।  

ডেইলি বাংলাদেশ/জেএস

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ