দুরারোগ্য রোগে আক্রান্ত কিম কার্দাশিয়ান
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=131685 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

দুরারোগ্য রোগে আক্রান্ত কিম কার্দাশিয়ান

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৯ ১০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৯:০৫ ১০ সেপ্টেম্বর ২০১৯

কিম কার্দাশিয়ান  (ছবি: সংগৃহীত)

কিম কার্দাশিয়ান (ছবি: সংগৃহীত)

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কিম কার্দাশিয়ান। শরীরে বাসা বেঁধেছে জটিল লুপাস ও রিউম্যাটয়েড আরথ্রাইটিস। 

কিম কার্দাশিয়ান  (ছবি: সংগৃহীত)কিম কার্দাশিয়ান  (ছবি: সংগৃহীত)

রক্ত পরীক্ষার ফল জানার পরে ‘কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ানস’ সিজন প্রিমিয়ারের মাঝেই ভেঙে পড়লেন বিশ্বখ্যাত রিয়েলিটি স্টার।

বেশ কয়েক মাস ধরেই শরীরে অসহ্য যন্ত্রণা অনুভব করার কথা জানাচ্ছিলেন কিম। মাথাব্যথার পাশাপাশি ফুলতে থাকে তার শরীরের গাঁট এবং দেহ ঘিরে ধরে অসীম অবসন্নতায়। চিকিৎসকের পরামর্শে তাই রক্ত পরীক্ষা করান কিম।

সম্প্রতি সেই পরীক্ষার ফলে জানা গিয়েছে, কিম জটিল লুপাস এবং রিউম্যাটয়েড আরথ্রাইটিস রোগে আক্রান্ত হয়েছেন। তবে এই পরীক্ষার ফলই চূড়ান্ত বলে মানতে চান না কিমের চিকিৎসক ওয়ালেস। তার পরামর্শে এবার তার দুই হাত এবং শরীরের অস্থিসন্ধিগুলো আলট্রাসাউন্ড স্ক্যান করা হবে বলে ঠিক হয়েছে।

লুপাস রোগের প্রধান উপসর্গের মধ্যে রয়েছে অবসাদ, গাঁটের ব্যথা, শরীরের কোনো অংশ হঠাৎ শক্ত বা ফুলে যাওয়া, মুখমণ্ডলে প্রজাপতির আকারের র‌্যাশ বেরোনো, চামড়া ফেটে যাওয়া, শ্বাসকষ্ট, বুকে ব্যথা, চোখ শুকিয়ে যাওয়া, মানসিক বিভ্রান্তি এবং স্মৃতিভ্রম। এই রোগে কিডনি, ফুসফুস, মস্তিষ্ক এবং কেন্দ্রীয় স্নায়ুতন্ত্র ও ধমনীতে প্রদাহ দেখা দেয়। আমেরিকায় প্রায় ১৫ লাখ মানুষ এই রোগে আক্রান্ত।
 
ডেইলি বাংলাদেশ/আরএজে