দু’বলে হ্যাটট্রিক করা সেই ক্রিকেটারকে ছেঁটে ফেলল ভারত

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

দু’বলে হ্যাটট্রিক করা সেই ক্রিকেটারকে ছেঁটে ফেলল ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৬ ২৭ ফেব্রুয়ারি ২০২০  

প্রবীণ তাম্বে

প্রবীণ তাম্বে

আইপিএলের ত্রয়োদশ আসরে ঠিকই দল পেয়েছিলেন ৪৮ বছর বয়সী প্রবীণ তাম্বে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের হস্তক্ষেপে মাঠে নামা হচ্ছে না তার। বোর্ডের নিয়ম ভঙ্গ করার দায়ে তাকে ডিসকোয়ালিফাই করে দিয়েছে বিসিসিআই। 

এবারের আইপিএল নিলামে ২০ লাখ টাকায় বেস প্রাইজে তাকে কিনে নিয়েছিলো কলকাতা নাইট রাইডার্স। তবে প্রবীণ তাম্বে আর খেলতে পারবেন না বলে কেকেআর ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছে দেশটির বোর্ড। 

২০১৮ সালে অবসরের পর শারজাহতে টি-টেন লিগে খেলেছিলেন প্রবীণ তাম্বে। এছাড়া আরো বেশ কয়েকটি বিদেশি লিগে খেলেছেন তিনি। অবসর ভেঙে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন প্রবীণ। কিন্তু তারপরও একের পর এক লিগে খেলতে থাকেন তিনি। বিসিসিআই এর নিয়মানুযায়ী কোনো ক্রিকেটার অবসর নেয়ার আগে বিদেশের কোনো লিগে খেলতে পারবেন না। 

আইপিএলের সপ্তম আসরে কেকেআরের বিরুদ্ধে দুই বলে হ্যাটট্রিক করেছিলেন প্রবীণ তাম্বে। ম্যাচের ১৬তম ওভারের প্রথম বলটি ওয়াইড করেছিলেন তিনি। উইকেটরক্ষক মনিশ পান্ডে সেই ডেলিভারিতে ব্যাটসম্যানকে স্টাম্প আউট করেন। এর পরের বলে ইউসুফ পাঠানকে আউট করেন তাম্বে। তার পর রায়ান টেন ডেসকয়েটও ফিরে যান তাম্বের বলে। দুই বলেই হ্যাটট্রিক পূর্ণ করেন তাম্বে। 

২০১৮ সালে মুম্বাই ক্রিকেট সংস্থার কাছে অবসরের সিদ্ধান্ত লিখিতভাবে জানিয়েছিলেন প্রবীণ তাম্বে। এরপর বিদেশে লিগ খেলতে চলে যান। দেশে ফিরে অবসরপত্র প্রত্যাহার করে নেন এবং মুম্বাইয়ে লিগ খেলেন তিনি। 

ডেইলি বাংলাদেশ/এম