দুপুরে মাঠে গড়াচ্ছে জেএফএ কাপের চূড়ান্ত পর্ব
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=118779 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০,   শ্রাবণ ২২ ১৪২৭,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

দুপুরে মাঠে গড়াচ্ছে জেএফএ কাপের চূড়ান্ত পর্ব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৮ ১২ জুলাই ২০১৯   আপডেট: ১০:৫০ ১২ জুলাই ২০১৯

ছবি : বাফুফে

ছবি : বাফুফে

দেশের ছয়টি ভেন্যুতে জুন মাসের ১৭ থেকে ২৮ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হয় ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০১৯’ এর আঞ্চলিক পর্ব তথা বাছাইপর্বের খেলা। আজ থেকে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে চূড়ান্তপর্ব।

ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন দল ও তার সঙ্গে দুটি সেরা রানার্স-আপ দলসহ মোট আটটি দল চূড়ান্তপর্ব তথা ঢাকা পর্বের টিকিট পায়। ১৯ জুলাই ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে মূলপর্ব সম্পর্কে বিস্তারিত জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফিফার কাউন্সিল মেম্বার, বাফুফের সদস্য ও মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, কো-স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় বাছাইপর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তার মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে রাঙ্গামাটি জেলা, রংপুর জেলা, মানিকগঞ্জ জেলা ও ময়মনসিংহ জেলা।

১২ থেকে ১৭ জুলাই পর্যন্ত গ্রুপপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। প্রতিদিনি দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ দুপুর ২টায় ও দ্বিতীয় ম্যাচ বিকেল ৪টায় শুরু হবে। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে জায়গা করে নিবে। ১৮ জুলাই অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। আর ১৯ জুলাই হবে ফাইনাল।

প্রতিটি ম্যাচ হবে ৭০ মিনিটের (প্রথমার্ধে ৩৫ ও দ্বিতীয়ার্ধে ৩৫ মিনিট)। মাঝে ১০ মিনিটের বিরতি থাকবে।

চূড়ান্তপর্বে অংশ নেয়া প্রত্যেকটি দল ২৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি পাবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ট্রফি, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড, সেরা গোলদাতা, টুর্নামেন্ট সেরা, মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ার অ্যাওয়ার্ড থাকবে।’

ছয় ভেন্যুতে অনুষ্ঠিত পর্বের ময়মনসিংহ ভেন্যু থেকে টাঙ্গাইল জেলা চ্যাম্পিয়ন হয়ে ও ময়মনসিংহ জেলা রানার্স-আপ হয়ে চূড়ান্তপর্বে এসেছে। রংপুর ভেন্যু থেকে রংপুর জেলা চ্যাম্পিয়ন হয়ে ও ঠাকুরগাঁও জেলা রানার্স-আপ হয়ে চূড়ান্তপর্বে জায়গা পেয়েছে। রাজশাহী ভেন্যু থেকে চ্যাম্পিয়ন হয়ে রাজশাহী জেলা, যশোর ভেন্যু থেকে চ্যাম্পিয়ন হয়ে মাগুরা জেলা, খাগড়াছড়ি ভেন্যু থেকে চ্যাম্পিয়ন হয়ে রাঙ্গামাটি জেলা, গোপালগঞ্জ ভেন্যু থেকে চ্যাম্পিয়ন মানিকগঞ্জ জেলা চূড়ান্তপর্বে এসেছে।

ডেইলি বাংলাদেশ/আরএস