Alexa দুধ বিক্রেতার ছেলের মূল্য সোয়া দুই কোটি! 

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

আইপিএল নিলাম

দুধ বিক্রেতার ছেলের মূল্য সোয়া দুই কোটি! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪০ ১৯ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বৃহস্পতিবার কলকাতায় অনুষ্ঠিত হলো আসন্ন আইপিএল আসরের খেলোয়াড় নিলাম। এখানে যেমন দল পাননি অনেক বিখ্যাত ক্রিকেটার, তেমনই কিছু ক্রিকেটাররা দল পেয়েছেন চড়া দামে। এর মাঝে আছে পরিচিত নন এমন অনেকেই। ভারতের প্রিয়ম গর্গ তেমনই একজন। বাংলাদেশি মুদ্রায় সোয়া ২ কোটি টাকায় (১.৯০ কোটি রুপি) সানরাইজার্স হায়দ্রাবাদে যোগ দিয়েছেন তিনি। তার বাবা পেশায় একজন দুধ বিক্রেতা।

নিলামে প্রিয়ম গর্গের ভিত্তিমূল্য ছিল মাত্র ২০ লাখ ভারতীয় রুপি। সেখান থেকে ১.৯০ কোটি রুপিতে বিক্রি হওয়ায় বোঝাই যাচ্ছে তার প্রতি আগ্রহের কমতি ছিল না ফ্র্যাঞ্চাইজিগুলোর। তবে তার প্রতি এমন আগ্রহের যথেষ্ট কারণও আছে।

আসছে বছরের জানুয়ারিতে বসবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ভবিষ্যতের তারকা খোঁজার এ বিশ্বকাপের জন্য কিছুদিন আগে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপের এ আসরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন উত্তর প্রদেশের প্রিয়ম গর্গ। অ-১৯ দলের অধিনায়ককে দলে টানতে তাই চেষ্টার কমতি ছিল না দলগুলোর। 

বেশ কষ্টেই বড় হয়েছেন প্রিয়ম গর্গ। মাত্র ১১ বছর বয়সে তার মা মারা যায়। এরপর বাবা আর বোনের সাহচর্যে বেড়ে ওঠেন তিনি। ছোট থেকেই খেলার মাঠ দাপিয়ে বেড়াতেন প্রিয়ম। ছেলের খেলার খরচ জোগাতে বাড়ি বাড়ি দুধ বিক্রি করতেন তার বাবা নরেশ গর্গ।

বাড়ি বাড়ি দুধ বিক্রি করে নরেশ গর্গ প্রতিদিন রাতে ১০ টাকার একটা করে নোট দিতেন প্রিয়মকে। এর আগে কঠিন সময়ের বর্ণনায় প্রিয়ম বলেন, ‘বেশিরভাগ কঠিন পরিশ্রম আমার বাবাই করেছেন। দুধ পৌঁছানো থেকে স্কুল ভ্যান চালানো, ভারী মালপত্র তোলা সবকিছুই আমার জন্য করেছেন বাবা। তিনি চাইতেন যে আমি যেন ভালো জায়গায় ট্রেনিংয়ের সুযোগ পাই। একজন ক্রিকেটার হিসেবেই আমাকে দেখতে চেয়েছিলেন বাবা।’

এরই মধ্যে প্রথম সারির ক্রিকেটে একটি ডাবল সেঞ্চুরি করে ফেলেছেন প্রিয়ম। রঞ্জিতে খেলেছেন উত্তর প্রদেশের হয়ে। এবার আইপিএল মাতাতেও দেখা যাবে গর্গকে। দুধ বিক্রেতা বাবার স্বপ্ন পূরণে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছেন তিনি। 

ডেইলি বাংলাদেশ/এএল