Alexa ভুয়া ভাউচারে অর্থ আত্মসাৎ, ক্যাশিয়ারের সাজা

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ভুয়া ভাউচারে অর্থ আত্মসাৎ, ক্যাশিয়ারের সাজা

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১৭ ৪ নভেম্বর ২০১৯   আপডেট: ২২:২১ ৪ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফরিদপুরে দুদকের মামলায় মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের সাবেক হিসাবরক্ষণ কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার বিকেলে জেলা বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডিত টিএম কামরুল হাসান মাদারীপুর সদর থানার বাসিন্দা। তিনি পলাতক রয়েছেন।

আদালত সরকারি অর্থ আত্মসাতের দায়ে কামরুলকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। একইসঙ্গে ৩০ হাজার ৫৪৪ টাকা ৭০ পয়সা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

পিপি মো. কোব্বাত হোসেন জানান, ১৯৯৯ সালের ১৩ জুন থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত হাসপাতাল ও বিভিন্ন ডরমেটরির বিদ্যুতের বিল জমা না দিয়ে ভুয়া ভাউচারে ৩০ হাজার ৫৪৪ টাকা ৭০ পয়সা আত্মসাৎ করেন কামরুল। এ ব্যাপারে দুদকের খন্দকার ইমামুল ২০০২ সালের ১৬ জুলাই মাদারীপুর সদর থানায় তার বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় তদন্ত করে ২০১০ সালের ২৭ সেপ্টেম্বর আদালতে চার্জশিট জমা দেন দুদকের সমন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের সাবেক উপ-সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম।

কোব্বাত আরো জানান, কামরুল এ মামলায় গ্রেফতার হয়ে কিছুদিন জেলে ছিলেন। পরে জামিন পান। শুনানির সময় আদালতে হাজিরও ছিলেন। শেষে তিনি পালিয়ে যান। তবে তাকে সব সাজা একত্রে খাটতে হবে ও যে কদিন জেল খেটেছেন তা সাজা থেকে বাদ যাবে।

ডেইলি বাংলাদেশ/এমআর