‘দুঃখিত, কিছু মানুষকে মরতেই হবে’

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১,   আষাঢ় ১২ ১৪২৮,   ১২ জ্বিলকদ ১৪৪২

‘দুঃখিত, কিছু মানুষকে মরতেই হবে’

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৪ ২৮ মার্চ ২০২০   আপডেট: ১৫:৪৬ ২৮ মার্চ ২০২০

জাইর বলসোনারো। ছবি: সংগৃহীত

জাইর বলসোনারো। ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে বাঁচতে পুরো বিশ্ব এখন ব্যতিব্যস্ত। এই পরিস্থিতিতে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেছেন, আমি দুঃখিত, কিছু মানুষকে মরতেই হবে, এটি জীবন।

শুক্রবার টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে ব্রাজিলের প্রেসিডেন্ট এমন মন্তব্য করেছেন। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

এ সময় তিনি বলেন, করোনার কারণে আপনি গাড়ি-কারখানা বন্ধ করে দেবেন, এমনটি হতে পারে না। যা ঘটছে সেদিকে আমাদের দেখতে হবে। এটি নিয়ে রাজনীতি করার কিছু নেই। 

মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে।  প্রত্যেকে তার জায়গা থেকে সর্বস্ব চেষ্টা করছেন। করোনা আতঙ্কে ভাইরাসের বিস্তার ঠেকাতে এক এক করে বন্ধ করে দেয়া হচ্ছে সব কিছু। 

তবে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো এর ঠিক উল্টো ভাবছেন। দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ করতে নারাজ তিনি। এর আগেও করেনা ভাইরাসকে ‘ফ্যান্টাসি’ বলে মশকরা করেছিলেন জাইর বলসোনারো। 

এদিকে ব্রাজিলের প্রেসিডেন্টও আক্রান্ত হয়েছিলেন করোনাভাইরাসে। তবে তিনি সেরে উঠেছেন। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩ জন। আর আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৭৭ জন। 

চীনের উহান থেকে গত বছরের ডিসেম্বরের শেষের দিকে ছড়িয়ে পড়া এই মহামারি ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে মারা গেছেন ২৭ হাজার ৪৩৮ জন। আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১ হাজার ৫১৮ জন। আর ১ লাখ ৩৩ হাজার ৪৫৪ জন সুস্থ হয়েছেন।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর