দুই সেঞ্চুরিতে সিরিজ শ্রীলঙ্কার

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

দুই সেঞ্চুরিতে সিরিজ শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৮ ২৭ ফেব্রুয়ারি ২০২০  

শ্রীলঙ্কার জয়ের নায়ক অভিষ্কা ফার্নান্ডো ও কুশল মেন্ডিস

শ্রীলঙ্কার জয়ের নায়ক অভিষ্কা ফার্নান্ডো ও কুশল মেন্ডিস

অভিষ্কা ফার্নান্ডো ও কুশল মেন্ডিসের সেঞ্চুরিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিলে শ্রীলঙ্কা। দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১৬১ রানে হারিয়েছে তারা। তাতে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নিয়েছে স্বাগতিকরা।

বুধবার হাম্বানতোতায় টস হেরে ব্যাটিংয়ে নেমে রান উৎসব করেছে লঙ্কানরা। অভিষ্কার ১২৭ ও কুশল মেন্ডিসের ১১৯ রানে ভর দিয়ে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্বাগতিকরা স্কোরে জমা করে ৩৪৫ রান। কঠিন লক্ষ্যে খেলতে নেমে ক্যারিবিয়ানরা ৩৯.১ ওভারে গুটিয়ে যায় ১৮৪ রানে।

ব্যাটিংয়ে শ্রীলঙ্কার শুরুটা মোটেও ভালো ছিল না, ৯ রানে হারায় দিমুথ করুণারত্নে (১) ও কুশল পেরেরার (০) উইকেট। ওই ধাক্কা তারা কাটিয়ে ওঠে অভিষ্কা ও কুশল মেন্ডিসের ২৩৯ রানের বিশাল জুটিতে। দারুণ ব্যাটিংয়ে অভিষ্কা ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পূরণ করে খেলেন ১২৭ রানের ইনিংস। ম্যাচসেরার পুরস্কার জয়ী ১২৩ বলের ইনিংসটি সাজান ১০ চারে। কুশল মেন্ডিসও পেয়েছেন দ্বিতীয় সেঞ্চুরি। ১১৯ বলে ১২ বাউন্ডারিতে করেন ১১৯ রান।

এরপর থিসারা পেরেরার ২৫ বলে ৩৬, ভানিন্দু হাসারঙ্গার ১৭, ইসুরু উদানার অপরাজিত ১৭ রানে ৩৪৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা।

স্বাগতিক ব্যাটসম্যানদের দাপটের ম্যাচে শেলডন কট্রেল ৬৭ রান দিয়ে পান ৪ উইকেট। ৫৭ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন আলজারি জোসেফ।

কঠিন লক্ষ্যে খেলতে নেমে শাই হোপ ছাড়া ক্যারিবিয়ানদের আর কেউই দাঁড়াতে পারেননি। হোপ ৬৫ বলে করেন ৫১ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন নিকোলাস পুরান। এছাড়া শেষ দিকে কেমো পলের ব্যাট থেকে আসে ২১ রান।

সিরিজ নিশ্চিত করতে হাসারঙ্গা ৩০ রান দিয়ে নেন ৩ উইকেট। তার মতো ৩ উইকেট পেয়েছেন লাকশান সান্দাকানও। আর ২ উইকেট পেয়েছেন নুয়ান প্রদীপ।

ডেইলি বাংলাদেশ/আরএ