Alexa দুই মাস সময় চেয়েছেন ম্যাশ

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

দুই মাস সময় চেয়েছেন ম্যাশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫১ ১৭ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জিম্বাবুয়ের সঙ্গে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে মাশরাফীর অবসরকে স্মরণীয় করে রাখার কথা ছিল বিসিবি’র। সেভাবেই সব আয়োজনের পরিকল্পনা ছিল বিসিবির। 

কিন্তু শনিবার মাশরাফীর সঙ্গে আলোচনা করে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কারণ বোর্ডের কাছে দুই মাস সময় চেয়েছেন টাইগারদের সফল এই অধিনায়ক।

এ ব্যপারে মাশরাফী শনিবার বোর্ড প্রধানের সঙ্গে আলাপ করেন। সেখানে বোর্ড প্রধানের কাছে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। 

আগামী বছরের মে’তে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। অ্যাওয়ে সিরিজ হওয়ায় সেই সিরিজে অবসর নেওয়ার সুযোগ নেই মাশরাফীর। তবে আগামী ডিসেম্বরে আইরিশদেরকে ঘরের মাঠে আতিথ্য দেবে বাংলাদেশ। 

এর পূর্বে সম্ভব না হলে নিজ দেশে অনুষ্ঠিত ঐ সিরিজে বিদায় নিতে হবে ক্যাপ্টেন ম্যাশকে।

প্রতিশ্রুতি অনুযায়ী দেশের মাটিতে স্মরণীয় বিদায় দেয়া হবে তাকে। শনিবার মিরপুরে বিসিবি বস নাজমুল হাসান পাপন বলেন, ‘মাশরাফীর কাছে জানতে চেয়েছি, জিম্বাবুয়ের বিপক্ষে একটি ম্যাচ আয়োজন করা যায় কিনা। ও মনে করে যে এত তাড়াতাড়ি অবসরের সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন নেই। যেহেতু আগামী মের আগে আমাদের কোনও ওয়ানডে নেই। সেজন্য এখনই না হলে তার জন্য সুবিধা হয়। দুই মাস পরে হলে সে সিদ্ধান্ত নিতে পারবে। আমরা তার কথায় রাজি হয়েছি।’

২০১৭ তে আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানান ম্যাশ। ওয়ানডে থেকে অবসর না নিলেও বর্তমানে ক্রিকেট থেকে দূরেই রয়েছেন মাশরাফী। নড়াইলে নিজের নির্বাচনি এলাকায় রাজনৈতিক কর্মসূচি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/সালি