.ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১২ রজব ১৪৪০

দুই মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি ২৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২১:০৭ ১৫ এপ্রিল ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির জন্য ২৫ এপ্রিল দিন ধার্য করেছে আদালত। এর আগে ১২ এপ্রিল দুই মানহানির মামলায় খালেদা জিয়ার উপস্থিতিসহ জামিনের আবেদন করেন আইনজীবীরা।

মামলার নথি সূত্রে জানা গেছে, ভুয়া জন্মদিন পালনের মামলায় আগে থেকেই ২৫ এপ্রিল শুনানির জন্য দিন ধার্য ছিল। এছাড়া মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানি মামলায় আজ শুনানির জন্য দিন ধার্য ছিল। পরে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ মামলায়ও আগামী ২৫ এপ্রিল দিন ধার্য করেন। এর আগে ২০১৬ সালের ১৭ নভেম্বর ভুয়া জন্মদিন পালনের মামলায় এবং ২০১৭ সালের ১২ অক্টোবর মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ঢাকার পৃথক দুই হাকিম আদালত। এখন এ দুই মামলাই গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২৫ এপ্রিল দিন ধার্য রয়েছে।

জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিন পালন করে আনন্দ-উৎসব করার অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ২০১৬ সালের ৩০ আগস্ট মামলা করেন।

অপরদিকে, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে জোট করে নির্বাচিত হয়ে সরকারের দায়িত্ব গ্রহণ করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পরে তিনি রাজাকার-আলবদর নেতাকর্মীদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের বাড়ি ও গাড়িতে স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকা তুলে দিয়ে মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করেছে। এঘটনায় ২০১৬ সালের ৩ নভেম্বর আদালতে বাদী হয়ে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

ডেইলি বাংলাদেশ/এসআই

শিরোনাম

শিরোনামরাঙ্গামাটির বাঘাইছড়ির ঘটনা তদন্তের পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা: চট্টগামে সিইসি, নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে ইসি শিরোনামক্রাইস্টাচার্চ হামলা: মরদেহ হস্তান্তর চলছে; এখনো কোনো বাংলাদেশির মরদেহ হস্তান্তর হয়নি শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি কাল শিরোনামকুমিল্লায় হত্যা মামলায় খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষে আবেদন শিরোনামনর্দ্দায় সড়ক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সুপ্রভাত পরিবহনের লাইসেন্স বাতিলের আশ্বাস শিরোনামরাঙ্গামাটি বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরশে কান্তি তঞ্চঙ্গ্যা দুর্বৃত্তের গুলিতে নিহত শিরোনামরাজধানীর প্রগতি স্মরণীতে সড়ক দূর্ঘটনায় বিইউপির ছাত্র নিহত