Alexa দুই দিনের রিমান্ডে হ্যাকার সালমান

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

দুই দিনের রিমান্ডে হ্যাকার সালমান

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৪৪ ১৮ জুন ২০১৯  

বিভিন্ন প্রতিষ্ঠানের পেইজ, গ্রুপ ও ব্যক্তিগত ফেসবুক হ্যাক করার অভিযোগে সালমান মোহাম্মদ ওয়াহিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার আদালতে সালমানের তিনদিনের রিমান্ড চাইলে দুইদিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজমের অতিরিক্ত উপ পুলিশ পলাশ কান্ত নাথ।

তিনি বলেন, ইসতিয়াক হাসান নামে এক ব্যাক্তি গত ২৬ মে নগরীর পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এই মামলায় গার্লস প্রায়োরিটি গ্রুপের স্বত্ত্বাধিকারী তাসনুভা আনোয়ার, আমেনা চৈতী, সালমান মোহাম্মদ ওয়াহিদসব ওই গ্রুপের বেশ কয়েকজন অ্যাডমিনকে আসামি করা হয়।

গত ১২ জুন নগরী থেকে সালমানকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে তার দেয়া স্বীকারুক্তিমূলক বক্তব্য যাচাই-বাছাই করতে জিজ্ঞাসাবাদের জন্য গার্লস প্রাইয়ারিটি গ্রুপের স্বত্ত্বাধিকারী তাসনুভা আনোয়ারকে জিজ্ঞসাবাদের জন্য আটক করে। জিজ্ঞাসাবাদ শেষে  একই দিন সন্ধ্যা ৬টায় তাসনুভাবে  ছেড়ে দেয় পুলিশ।

ফেসবুক হ্যাক করে বিভিন্নজনকে হয়রানি করার সঙ্গে কারা কারা জড়িত সে বিষয়টি নিশ্চিত হতে সালমানকে রিমান্ডে আনা হয়েছে বলে জানান অতিরিক্ত উপ পুলিশ পলাশ কান্ত নাথ।  

অভিযোগ রয়েছে, হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদের তাসনুভা আনোয়ারসহ গার্লস প্রায়োরিটি গ্রুপের অ্যাডিমনদের যোগসাজেশে বিভিন্ন জনের নামে বিভ্রান্তিমূলক পোস্ট করে ব্ল্যাকমেইলসহ নানান ভাবে হয়রানি করে হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদ।

সিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা গেছে, গ্রেফতার সালমান মোহাম্মদ ওয়াহিদ ফটোশপের মাধ্যমে নামে-বেনামে বেশ কয়েকটি নকল ডেথ সার্টিফিকেট, এনআইডি, পাসপোর্ট, বার্থ সার্টিফিকেট, স্কুল-কলেজের আইডিসহ বিভিন্ন দলিল তৈরি করে ফেসবুক একাউন্ট ও ফেইসবুক গ্রুপ হ্যাক করে। একইভাবে মেয়েদের ফেসবুক একাউন্ট গুলো নিয়ন্ত্রণের জন্য কাজ করে।

ডেইলি বাংলাদেশ/জেডএম