দুই-তিনজনকে নিয়ে নাটক বানানো বন্ধ করতে হবে

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

‘দুই-তিনজনকে নিয়ে নাটক বানানো বন্ধ করতে হবে’

 প্রকাশিত: ১১:২৬ ২৬ মে ২০১৮  

চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী

আসছে ঈদের নাটক-টেলিছবির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। একের পর এক ভিন্নধর্মী চরিত্রে রূপদান করে যাচ্ছেন তিনি।

এদিকে, নিজের ব্যস্ততার মধ্যেও সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নাটক পাড়ার নানা অসঙ্গতি নিয়ে কথা বলেছেন এই অভিনেতা। তার স্ট্যাটাস তিনি লিখেন, এই সময়ে জনপ্রিয় শিল্পীদের বাইরে অনেক গুণী শিল্পী অভিনয় থেকে দূরে আছেন। টিভি নাটক পাড়া খুব যে সাবলীলভাবে চলছে তা নয়, অনেক অসঙ্গতিও চোখে পড়ে হরহামেশা। এর মধ্যে কিছু মানুষ এগিয়ে নেয়ার চেষ্টা করছে ইন্ডাস্ট্রিকে।

ফেসবুকে চঞ্চল চৌধুরী আরো লিখেন, বড় বড় কথা না বলে, এই মাধ্যমে যারা আছেন, তাদের ব্যবসা আর ফুর্তি (!) টা কমাতে হবে, সততার সঙ্গে শিল্পের কাজটা করতে হবে, সেই সঙ্গে নাটকের বাজেট বাড়ানো অতীব জরুরি। আর ২-৩ জনকে বেইজ করে নাটক বানানো বন্ধ করতে হবে। তাহলেই অনেক সিনিয়র গুণী শিল্পী সসম্মানে কাজ করে বেঁচে থাকবেন।

সেই সঙ্গে শিল্পীদের নিজের সুস্থ জীবন চর্চা করাটাও অতি আবশ্যক। আমরা কেউই দুস্থ শিল্পী হয়ে, অবাঞ্ছিত জীবন পার করে মৃত্যুবরণ করতে চাই না। ধান্ধাবাজ নয়, শিল্প আর শিল্পীর জয় হোক।

এদিকে এই অভিনেতা এরই মধ্যে ঈদের জন্য একাধিক নাটকের কাজ শেষ করেছেন। তিনি সাগর জাহানের ‘নসু ভিলেন’, ‘ফেয়ার প্লে’, ও গোলাম সোহরাব দোদুলের ‘সুগন্ধি বোড়িং ও তুমি’সহ বেশ কিছু একক নাটকে অভিনয় করেছেন।

তাছাড়া কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত ‘দেবী’ চলচ্চিত্রে আলোচিত ‘মিসির আলী’ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। ছবিটি এবার মুক্তির অপেক্ষায়।

ডেইলি বাংলাদেশ/জেডআই