দুই চিকিৎসককে প্লাজমা দিলেন করোনাজয়ী পুলিশ সদস্য

ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০,   আষাঢ় ১৯ ১৪২৭,   ১১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

দুই চিকিৎসককে প্লাজমা দিলেন করোনাজয়ী পুলিশ সদস্য

চট্টগ্রাম ও মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০০ ২৯ মে ২০২০  

প্লাজমা দিচ্ছেন করোনাজয়ী পুলিশ সদস্য

প্লাজমা দিচ্ছেন করোনাজয়ী পুলিশ সদস্য

করোনাভাইরাস থেকে সুস্থ হওয়া চট্টগ্রামের প্রথম পুলিশ সদস্য অরুণ চাকমা নিজের শরীরের প্লাজমা দিয়েছেন। করোনায় আক্রান্ত দুই চিকিৎসকের শরীরে এ প্লাজমা দেয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার কাছ থেকে প্লাজমা নেয়া হয়। আক্রান্ত দুই চিকিৎসকের মধ্যে একজন চমেক হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, সিএমপির সদস্য অরুণ চাকমার শরীর থেকে ৪৫০ মিলিলিটার প্লাজমা নেয়া হয়েছে। তা দুই চিকিৎসকের শরীরে দেয়া হবে।

করোনাজয়ী অরুণ সিএমপির ট্রাফিক বিভাগে কনস্টেবল হিসেবে কর্মরত রয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে ১৯ এপ্রিল চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন তিনি। ১৪ দিন চিকিৎসা শেষে পর পর দুইবার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এলে ৩ মে তাকে ছাড়পত্র দেয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যায় করোনা থেকে সুস্থ হওয়া এক ব্যক্তির কাছ থেকে ২৫০ মিলিলিটার প্লাজমা নিয়ে চমেক হাসপাতালের ওই সহযোগী অধ্যাপকের শরীরে দেয়া হয়। এ নিয়ে তিনি দ্বিতীয়বারের মতো প্লাজমা থেরাপি পাচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর