দুই কুকুর-মহিষের বন্ধুত্বে মুগ্ধতা ছড়ালো নেট দুনিয়ায়

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

দুই কুকুর-মহিষের বন্ধুত্বে মুগ্ধতা ছড়ালো নেট দুনিয়ায়

সোশ্যাল মিডিয়া ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১২ ২৯ মে ২০২০   আপডেট: ১৬:১৪ ২৯ মে ২০২০

মহিষ ও দুটি কুকুরের বন্ধুদের কয়েকটি খণ্ড চিত্র ভিডিও থেকে নেয়া হয়েছে।

মহিষ ও দুটি কুকুরের বন্ধুদের কয়েকটি খণ্ড চিত্র ভিডিও থেকে নেয়া হয়েছে।

বন্ধুত্বের নেই কোনো জাত, সীমানা, শ্রেণিভেদ। বিশ্বের ভয়ংকর প্রাণী সাপ সিংহ, বাঘের সঙ্গে রয়েছে মানুষের বন্ধুত্ব। রয়েছে নানা প্রাণীর সঙ্গে প্রাণীরও বন্ধুত্ব। বন্ধুত্বের টানে বাঘ বা সিংহের আক্রমণ থেকে হরিণকে বাঁচাতে চিৎকার করে উঠে বানর। এবার দুই কুকুর ও এক মহিষের বন্ধুত্ব দেখে মুগ্ধ নেট দুনিয়ার মানুষেরা। এরইমধ্যে যার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা যায়,  প্রথমে দুটি সাদা কুকুর একটি ছোট আকৃতির মহিষকে ঘর থেকে দড়ি টেনে বের করে। ঘর থেকে বের করা মহিষের জন্য কুকুর দুটি ঘাস এনে দেয়। যা মহিষটি দাঁড়িয়ে খায়। পরে গাড়ি নিয়ে বের হয় কুকুর দুটি। ওই গাড়িটি টানে মহিষ। একটি কুকুর মহিষের গলার দড়ি কামড়ে ধরে রাস্তার দেখিয়ে নিয়ে যাচ্ছে। আরেকটি কুকুর গাড়িতে বসে আসে। 

এরপর একটি নালায় মহিষটিকে বসে থাকতে দেখা যায়। ওই সময় একটি কুকুর মুখে ঘাসের আঁটি এনে মহিষকে দেয়। ঘাস খাওয়ার সময় কুকুর মহিষের ওপর লাফ দিয়ে উঠে পড়ে। পরে মহিষের ওপর চড়ে একটি কুকুর, অপরটি গাড়িতে করে বাড়ি ফিরতে রওনা দেয়। পরে দুটি কুকুরই গাড়িতে চড়ে বসে। 

ওই ভিডিওতে আরো দেখা যায়, একটি কুকুর মহিষের ওপর চড়ে বসে আছে। অপর কুকুর মহিষের গলায় লাগানো দড়ি টেনে নিয়ে পথ দেখাচ্ছে। তারপর আবারো ঘাস এনে মহিষকে খেতে দেয়। মহিষটির গলার দড়ি টেনে মালিকের ঘরে নিয়ে যায় কুকুর দুটি। এক পর্যায়ে কুকুর ও মহিষ জিহ্ববা দিয়ে ভালোবাসা প্রকাশও করে। পানিতে বসে থাকা মহিষের পিঠে আরাম করে দুটি কুকুর বসে উপভোগ করে বন্ধুত্বের ভালোবাসা। 

মঙ্গলবার কুকুর ও মহিষের বন্ধুত্বের চমৎকার ভিডিওটি ফেসবুকে পোস্ট করে পিউর ভিলেজ নামের একটি পেজ। শুক্রবার দুপুর পর্যন্ত ওই ভিডিওটি দেখেছেন তিন মিলিয়ন পাঁচ লাখ ফেসবুক ব্যবহারকারী। ভিডিওটিতে লাইক করেছেন ৬০ হাজার, শেয়ার করেছে ৫৭ হাজার ১২৫ জন অনলাইল ব্যবহারকারী। ভিডিওটি দেখে নেটিজেনরা এতোটাই মুগ্ধ হয়েছে যে নিচের কমেন্টের বক্সে বন্যা বইয়ে দিচ্ছেন। 

>>ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন<<

ডেইলি বাংলাদেশ/এমকেএ