দীর্ঘ পঞ্চাশ বছর রানীর একই হাতব্যাগ!

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

দীর্ঘ পঞ্চাশ বছর রানীর একই হাতব্যাগ!

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ০৪:১৮ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৪:২৪ ১০ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের ঐশ্বর্যের তো কমতি নেই, নেই পোশাক-পরিচ্ছদেরও। প্রতিবার পোশাকের সঙ্গে মিল রেখে নিজের সব ধরনের জিনিসই বদল করেন তিনি।

তবে এক্ষেত্রে পার্থক্য শুধু একটি ক্ষেত্রেই। আর তা হলো- লুনার ব্র্যান্ডের চামড়ার তৈরি একটি হাতব্যাগ। অসংখ্যবার তার হাতে কালো ওই চামড়ার ব্যাগটি দেখা গেছে। খবর- দ্যা মিরর।

ব্রিটিশ সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, এই হাতব্যাগটি তিনি দীর্ঘ ৫০ বছরেরও বেশি সময় ধরে ব্যবহার করছেন। এটা থেকেই সহজে বোঝা যায়, ব্যাগটি তার কতটা প্রিয়।

বিভিন্ন অফিসিয়াল কাজ, প্রেসিডেন্সিয়াল ভিজিট এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যাওয়ার সময় এই হাতব্যাগ ব্যবহার করতে দেখা গেছে তাকে। এছাড়া গত বছর একটি পোট্রেইট ছবিতেও তার এই চামড়ার হাতব্যাগ দেখা গেছে।

লুনার ব্রান্ডকে ১৯৬৮ সালে রানী এলিজাবেথ রয়েল ওয়ারেন্ট প্রদান করেন। এরপর তারা রানীর জন্য নিজেদের ব্রান্ডের চিহ্নযুক্ত একটি হ্যান্ডব্যাগ তৈরি করে দেয়। ওই ব্যাগই এখনো তিনি ব্যবহার করছেন।

কালো রঙের এই ব্যাগ নিয়ে ১৯৭০ সালে প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন এবং প্রাইম মিনিস্টার অ্যাডওয়ার্ড হিথের সঙ্গে সাক্ষাৎ করেন। ২০০০ সালে বিল এবং হিলারি ক্লিনটনের সঙ্গে সাক্ষাতের সময়ও এ ব্যাগ তার সঙ্গে ছিল।

ডেইলি বাংলাদেশ/জেডআর