Alexa দীর্ঘায়ু পেতে ১০৭ বছর বয়সী লাউসির উপদেশ

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

দীর্ঘায়ু পেতে ১০৭ বছর বয়সী লাউসির উপদেশ

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০২ ৩ আগস্ট ২০১৯   আপডেট: ১২:০৪ ৩ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বেশিদিন বেঁচে থাকার ইচ্ছা প্রতিটা মানুষেরই থাকে। আর এর জন্য চেষ্টারও কমতি থাকে না। শরীরের জন্য ক্ষতিকর এমন সব কিছু থেকেই নিজেদের যথা সম্ভব দূরে রাখার চেষ্টা করেন। তবে জানেন কি, দীর্ঘায়ু পেতে সব থেকে সহজ ও সাধারণ একটি উপায় বলেছেন ১০৭ বছর বয়সী লাউসি।

লাউসি জিয়ান সিগনোর জীবনের ১০৭ বছর বয়সে পা দিয়েছেন। সেই উপলক্ষ্যে গত ৩১ জুলাই আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব নিয়ে পালন করেছেন নিজের জন্মদিন। নিউইয়র্কের বাসায় তিনি জানিয়েছেন নিজের দীর্ঘজীবন লাভের গোপন রহস্য।

১৯১২তে আমেরিকার মানহাটনে জন্মেছিলেন তিনি। তারপর পেরিয়ে গিয়েছে এক শতাব্দী। কিন্তু নিয়মিত জীবনযাপনে কোনো ছেদ পড়েনি তার। নিয়মিত স্বাস্থ্যকর খাবার, ব্যায়ামের মাধ্যমে নিজের শরীরকে সুস্থ রেখেছেন তিনি।

তবে শুধুমাত্র এগুলোই তার দীর্ঘজীবন পাওয়ার চাবিচাঠি নয়। নিজের ১০৭ তম জন্মদিনে বন্ধু-বান্ধবদের সঙ্গে তিনি ভাগ করে নিয়েছেন মন চাইলে ঘুরতে যাওয়ার উপকারিতার কথা। তার দীর্ঘজীবন পাওয়ার ক্ষেত্রে বিয়ে না করাকেও জোর দিয়েছেন তিনি। বলেছেন, ‘‘আমি কখনও বিয়ে করিনি। এটাই আমার দীর্ঘজীবনের রহস্য।’’  

লাউজির জন্মদিন পালনের ছবিসহ তার এই তথ্য টুইটারে জানিয়েছেন তার এক আত্মীয়। তারপরই লাউসিকে নিয়ে আলোচনায় মেতেছেন নেটিজেনরা।

ডেইলি বাংলাদেশ/এএ

Best Electronics
Best Electronics