Alexa দীর্ঘদিন লিভারপুলে থাকছেন ক্লপ

ঢাকা, মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০,   মাঘ ১৪ ১৪২৬,   ০২ জমাদিউস সানি ১৪৪১

Akash

দীর্ঘদিন লিভারপুলে থাকছেন ক্লপ

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৫ ১৪ ডিসেম্বর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রেডসদের সাথে দীর্ঘদিন থাকছনে কোচ জার্গেন ক্লপ। লিভারপুলের সাথে ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তিতে স্বাক্ষর করেছেন ক্লপ।

লিভারপুলের কোচ হিসেবে ২০১৫ সালে যোগ দেয়ার পর এই চার বছরে তিনি লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিয়েছেন। গত মৌসুমে মাত্র এক পয়েন্টে ব্যবধানে ম্যানচেস্টার সিটির কাছে শিরোপা হাতছাড়া করলেও এবার স্ব-মহিমায় প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষ স্থানটি ধরে রেখেছে লিভারপুল।

এই জার্মান কোচের বর্তমান চুক্তিটি ২০২২ সালে শেষ হয়ে যাবার কথা ছিল। নতুন চুক্তিতে স্বাক্ষরের সময় ক্লপ জানিয়েছেন চুক্তির বিষয়টি তার কাছে কোন সময়ই মূখ্য ছিলনা। ট্রান্সফারের বিষয়টি সামনে আসলেই কেবল চুক্তির বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠে। দীর্ঘমেয়াদী চুক্তিতে যদি শেষ পর্যন্ত তিনি থাকেন তাহলে বব পেইসলির পর ক্লপই হতে যাচ্ছেন লিভারপুলের সবচেয়ে বেশি সময় কাজ করা কোচ।

এক সংবাদ সম্মেলনে ক্লপ বলেছেন, ‘আমরা আগেই চুক্তি নবায়নের বিষয়টি নিয়ে আলোচনা করেছি। আমি মনে করি পরিস্থিতি বিরুপ হবার আগেই এই বিষয়গুলো মিমাংসা করা উচিত। এখন আমি বেশ স্বস্তিতে আছি। কিন্তু হয়তোবা গ্রীষ্মের আগে আবারো ক্লাবের সাথে ট্রান্সফার বিষয়ে আমার মতবিরোধ হতে পারে। কোন নতুন খেলোয়াড় দলে আনার ব্যপারে কোচের সাথে সব সময়ই ক্লাবের কোন না কোন বিষয়ে বিরোধ হতে পারে। সেক্ষেত্রে কোচের মেয়াদ কতদিন আছে, সেটাও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা সবাই সেই বিষয়টি এড়িয়ে যেতে চেয়েছি। নতুন চুক্তিতে স্বাক্ষর করতে পেরে আমি সত্যিই আনন্দিত। আমি মনে করি পুরো বিষয়টি ক্লাবের জন্য একটি ইতিবাচক দিক হয়েই থাকবে। এখানে আমি আরো দীর্ঘদিন আছি, এটাই আমাকে স্বস্তি দিচ্ছে।’

এ বছর এখনো পর্যন্ত ১৬ ম্যাচে ১৫টিতেই জয় তুলে নিয়ে আট পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থানটি ধরে রেখেছে। মঙ্গলবার সালজাবার্গকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে পৌঁছে গেছে রেডসরা। মাসের শেষে কাতারে ক্লাব বিশ্বকাপেও অংশ নিবে ক্লপ শিষ্যরা।

ডেইলি বাংলাদেশ/আরএস