দিল্লির ডাকে এরশাদের সাড়া

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

দিল্লির ডাকে এরশাদের সাড়া

 প্রকাশিত: ২০:২৮ ২০ জুলাই ২০১৮   আপডেট: ১৪:০২ ২১ জুলাই ২০১৮

জাপা চেয়ারম্যান এরশাদকে দিল্লীর আমন্ত্রণ পৌঁছে দেন ভারতের হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা

জাপা চেয়ারম্যান এরশাদকে দিল্লীর আমন্ত্রণ পৌঁছে দেন ভারতের হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা

নির্বাচনকে সামনে রেখে অবশেষে আবারো শুরু হলো রাজনৈতিক দৌড়ঝাপ। চলছে নতুন জোট গঠন আর পুরানো জোটে অংশীদারিত্ব বাড়ানোর তৎপরতা। কখনো দেখা-সাক্ষাৎ, কখনোবা বিশেষ বৈঠক। পিছিয়ে নেই কুটনৈতিকদের তৎপরতাও। সবমিলিয়ে অনেকটা আগেভাগেই বেশ সরগরম হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন।  সেই ধারায় ফের আলোচনার কেন্দ্রে এরশাদ ও জাতীয় পার্টি।

এরই অংশ হিসেবে ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে রোববার জেড এয়ারলাইন্স এর একটি বিমানে দিল্লি যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। গেল মঙ্গলবার বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদের সঙ্গে সাক্ষাৎ করে দিল্লীর ওই আমন্ত্রণ পত্র পৌঁছে দেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা। 

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের প্রেস ও পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় ভারতীয় সরকারের আমন্ত্রণের কথা স্বীকার করে বলেন, এরশাদ আগামী রোববার সকালে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। এর বাইরে আর কিছুই জানা নেই বলে জানান তিনি।

এদিকে আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ভারত সরকারের আমন্ত্রণে এরশাদের সফর বিভিন্ন রাজনৈতিকদল ও রাজনৈতিক বিশ্লেষকরা খুবই গুরুত্ব সহকারে দেখছেন।  

সফরে এরশাদের সঙ্গে থাকবেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, মেজর অবসরপ্রাপ্ত খালেদ আখতার। আগামী ২৫ জুলাই এরশাদ দেশে ফিরবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।  

ডেইলি বাংলাদেশ/এলকে