এম আব্দুর রহিম মেডিকেল কলেজে পিসিআর মেশিন হস্তান্তর

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭,   ১৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

এম আব্দুর রহিম মেডিকেল কলেজে পিসিআর মেশিন হস্তান্তর

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৯ ৯ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:১৬ ৯ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাস শনাক্ত করার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে পলিমার চেইন রি-এ্যাকশন (পিসিআর) মেশিন হস্তান্তর করেছেন মেডিকেল কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও হুইপ ইকবালুর রহিম।

বৃহস্পতিবার দুপুরে কলেজটির মাইক্রোবায়োলজি বিভাগের তত্ত্বাবধানে পিসিআর মেশিন হুইপ কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিবেস সরকারের হাতে হস্তান্তর করেন।

ইকবালুর রহিম বলেন, করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুরে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এরইমধ্যেই সর্দি ও জ্বরের জন্য পৃথক ওয়ার্ড নির্ধারণ করা হয়েছে। চিকিৎসার জন্য কাউকে আর বাইরে যেতে হবে না। এম আব্দুর রহিম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এখন চিকিৎসা দেয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের প্রতিটি হাসপাতালে পিসিআর মেশিন দেয়া হবে। তারই ধারাবাহিকতায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের কার্যক্রমের কাজ শুরু হলো। দেশের প্রতিটি মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়, সে দিকে লক্ষ্য রাখতে হবে। কোনো চিকিৎসক চিকিৎসা ক্ষেত্রে অবহেলা করলে সেই চিকিৎসককেও ছাড় দেয়া হবে না ।

এ সময় জানানো হয়, করোনাভাইরাস প্রতিরোধ এবং শনাক্তের জন্য দিনাজপুর সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে। ১০-১৫ দিনের মধ্যেই এটি বসানো হবে ও কার্যক্রম শুরু হবে। যারা সংশ্লিষ্ট দায়িত্বে থাকবেন তাদের প্রশিক্ষণের ব্যবস্থাও করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নির্মল চন্দ্র দাস, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস, হাসপাতালের সহকারী পরিচালক ডা. নজমুল, কলেজের সহকারী অধ্যাপক ডা. নাদির হোসেন, ডা. নুরুজ্জামান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেএইচ