Alexa দিনাজপুরে ১১ মনোনয়ন বাতিল

ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৯ ১৪২৬,   ১৬ রবিউস সানি ১৪৪১

দিনাজপুরে ১১ মনোনয়ন বাতিল

দিনাজপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:০৫ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:০৫ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুরে একাদশ সংসদ নির্বাচনে ১১ মনোনয়ন বাতিল করা হয়েছে। রোববার বিকেলে জেলা রিটানিং কমকর্তার মিডিয়া সেলে প্রেস বিফ্রিং এর এই তথ্য নিশ্চিত করেছেন। 

দিনাজপুর-১ (বীরগঞ্জ +কাহারোল)আসনে ১৩ জন মনোনয়ন দাখিল করেছিলেন বিএনপির ২ জনের একজন মামুনূর রশিদ চৌধুরী,২০ দলীয় ও ঐক্যফ্রন্টের আবু হানিফ স্বতন্ত্র প্রার্থী পারভেজ এবং স্বতন্ত্র প্রার্থী রঞ্জিত মূরমূকে বাতিল করা হয়েছে। 

দিনাজপুর-২ (বিরল+বোচাগঞ্জ)আসনে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তার ২ জনের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী দাবি করে মনোনয়নপত্র করার পরও দলীয় মার্কার কাগজ না থাকায় তাকে বাতিল ঘোষণা করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোকারব হোসেন ১ শতাংশ ভোটরের তালিকা না থাকায় তাকে বাতিল ঘোষণা করা হয়েছে। 

দিনাজপুর-৩ (সদর) ৮ জন মনোনয়ন দাখিল করেছিলেন তার বিএনপি মনোনিত ২ জনের একজন সৈয়দ জাহাঙ্গীর আলম, বর্তমানে মেয়র পদে থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী রাইসুল ইসলামকে ঋণখেলাপী থাকায় তাকে বাতিল করা হয়েছে। 

দিনাজপুর-৪ (চিরিরবন্দর+খানসামা) ৯ জন মনোনয়ন দাখিল করেছিলেন তার বিএনপি মনোনিত ২ জনসহ ৮জন প্রার্থীকেই বৈধ ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র স্বতন্ত্র প্রার্থী ইউসুব আলী ১ শতাংশ ভোটারের তালিকা না থাকায় তাকে বাতিল করা হয়েছে। 

দিনাজপুর-৫ (পার্বতীপুর+ফুলবাড়ী) ৮ জন মনোনয়ন দাখিল করেছিলেন তার বিএনপি মনোনিত ২ জনসহ ৮জন প্রার্থীকেই বৈধ করা হয়েছে। 

দিনাজপুর-৬ (বিরামপুর+নবাবগঞ্জ+ঘোড়াঘাট+হাকিমপুর)১৩ জন মনোনয়ন দাখিল করেছিলেন তার বিএনপি মনোনিত ২ জন প্রার্থীর মধ্যে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। শুধুমাত্র স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ১ শতাংশ ভোটারের তালিকা না থাকায় তাকে বাতিল করা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/জেডএম