Alexa দিনাজপুরে বাস চলাচলে বাধা, সংঘর্ষে আহত ৭

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

দিনাজপুরে বাস চলাচলে বাধা, সংঘর্ষে আহত ৭

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩০ ২১ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুরে বিআরটিসি শ্রমিকদের সঙ্গে শ্রমিক ইউনিয়নের সদস্যের সংঘর্ষে সাতজন আহত হয়েছেন। এতে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। 

বৃহস্পতিবার বিকেলে জেলার মির্জাপুর বিআরটিসি ডিপোর সামনের সড়কে এ ঘটনা ঘটে। 

দিনাজপুর মির্জাপুর বিআরটিসি ডিপো ইনচার্জ জাহিদুল ইসলাম জানান, সকাল থেকে সূচি অনুযায়ী বিআরটিসি বাস যাত্রী নিয়ে চলাচল করছে। বিকেল ৪ টায় রংপুরের উদ্দ্যেশ্যে যাত্রী ভর্তি একটি দোতলা বাস বের হওয়ার প্রস্তুতির নেয়। এ সময় দিনাজপুর বাস শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা মিছিল নিয়ে বিআরটিসির ডিপোর গেটের সামনে অর্তকিত হামলা করে দুই নিরাপত্তাকর্মী ও তিন বিআরটিসি বাসের সুপারভাইজারকে মারধর করে আহত করে। 

তিনি আরো বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ, গোয়েন্দা পুলিশ ও র‌্যাব আসলে পরিস্থিতি শান্ত হয়। এখন বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে বিআরটিসি বাস চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে । 

দিনাজপুর বাস শ্রমিক ইউনিয়নের আহত বাসচালক মিনাজ আহমেদ জানান, কয়েকজন বাস শ্রমিক বিআরটিসি ডিপোর সামনে বাস না চালানোর অনুরোধ করতে আসি। আমারদের কথা না শুনেই র‌্যার সদস্যরা অনাকারণে লাঠিচার্জ করে তার হাত ভেঙে দিয়েছে। 

দিনাজপুর বাস শ্রমিক ইউনিয়ন সভাপতি মোহাম্মদ রফিক বলেন, তিন বাস শ্রমিককে পিটিয়ে হাত ভেঙে দিয়েছে র‌্যাবের সদস্যরা। যেখানে সারাদেশে নতুন পরিবহন আইনি সংশোধনের দাবিতে আন্দোলন চলছে, সেখানে বিআরটিসি বাস শ্রমিকরা আন্দোলন ভণ্ডুলের চেষ্টা করছে। 

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন বলেন, বিআরটিসির ডিপোর সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। বাস শ্রমিক ইউনিয়ন নেতাদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা চলছে। আশা করি, বিষয়টি সমাধান হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ