দাড়ি-গোঁফেই নারীরা কাবু!

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

দাড়ি-গোঁফেই নারীরা কাবু!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৫ ১৯ মে ২০১৯   আপডেট: ১৬:১৫ ১৯ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আজকাল মেয়েদের মন জয় করা খুব বেশি কষ্টের হয়না। শুধুমাত্র মেয়েদের কিছু পছন্দ অপছন্দের দিকে খেয়াল রাখলেই হয়। আর এর জন্য জানা দরকার মেয়েদের চোখে নিজেকে আকর্ষণীয় করার কিছু কৌশল। চলুন তবে জেনে নেয়া যাক কিছু কৌশল-

১. আপনি যদি সুস্বাস্থ্যের ও আকর্ষণীয় চেহারার অধিকারী যদি হন, তাহলে মেয়েদের মন পাবার ক্ষেত্রে আপনার চেহারাই যথেষ্ট। সুস্বাস্থ্য বরাবরই মেয়েদের কাছে খুব আবেদন কাড়ে।

২. ক্লিন শেভ এখন আর মেয়েরা পছন্দ করে না। ক্লিন শেভ গালের চেয়ে দাড়ি-গোঁফের পুরুষ মেয়েদের বেশি পছন্দের। গালে দাড়ি-গোঁফ ছেলেদের মধ্যে আলাদা গাম্ভীর্য আনে।

৩. মনের মানুষটি যে ভাষাতেই কথা বলুক না কেন, সেই ভাষা আপনি জানলে তা নির্ভুলভাবে বলতে শিখুন। ভাষার প্রাধান্য নয়, মেয়েরা পছন্দ করে ঠিক ব্যাকরণ, ভাষার সঠিক প্রয়োগ ও সুন্দর কথা বলার গুণ। কাজেই মনের মানুষকে আকর্ষিত করতে আজই অভ্যাস করুন সেসব।

৪. যদি শিশুদের ভালোবাসেন তাহলে আপনার ব্যবহারে তাদের প্রতি মমতা প্রকাশ করুন। মেয়েদের আকর্ষণের ক্ষেত্রে এটা কিন্তু আপনার ব্যক্তিত্বের ইতিবাচক দিক। মেয়েদের মধ্যে মাতৃত্বের এক আলাদা বৈশিষ্ট্য থাকে বলেই এই বিশেষত্বটি তাদের এত টানে।

৫. কোনো মেয়ের সামনে যদি নিজের বুদ্ধিমত্তার প্রকাশ করতে পারেন, তবেতো কথাই নেই। যেকোনো কাজে দ্রুত সিদ্ধান্ত নিতে পারার ক্ষমতা, অন্যের আপদে-বিপদে ঝাঁপিয়ে পড়া ছেলেদের এসব গুণ মেয়েদের আকর্ষণ করে সহজেই।

৬. বাদ্যযন্ত্রগুলোর মধ্যে গিটার পছন্দ করেন বেশির ভাগ মেয়ে। তাই গিটার বাজাতে জানলে তাদের নজরে পড়া যায় সহজেই।

ডেইলি বাংলাদেশ/এএ