দারুচিনি দ্বীপ প্রচার হবে বৃহস্পতিবার বিকেলে

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দারুচিনি দ্বীপ প্রচার হবে বৃহস্পতিবার বিকেলে

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫০ ৮ এপ্রিল ২০২০  

দারুচিনি দ্বীপ ছবির একটি দৃশ্য

দারুচিনি দ্বীপ ছবির একটি দৃশ্য

হুমায়ূূন আহমেদের উপন্যাস অবলম্বণে নির্মিত হয়েছিল সাড়া জাগানো সিনেমা দারুচিনি দ্বীপ। ছবিটির সংলাপ ও চিত্রনাট্য করেছিলেন তিনি নিজেই করেছিলেন। আর ছবিটি পরিচালনা করেছেন তৌকির আহমেদ। এই ছবিটিতে অভিনয় করেছেন রিয়াজ, জাকিয়া বারী মম, ইমন, বিন্দু, আবুল হায়াত, মোশাররফ করিম, আসাদুজ্জামান নূর, আবদুল্লাহ আল মামুন, ফজলুর রহমান, ডলি জহুর, ওয়াহিদা মল্লিক জলি, চ্যালেঞ্জার প্রমুখ। 

২০০৭ সালে ছবিটি সাতটি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল। বিদেশী পুরস্কারের মধ্যে রয়েছে ইন্দোনেশিয়ায় ২০১০ সালে বালি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বিদেশী ভাষার সেরা চলচ্চিত্র পুরষ্কার। 

এ ছবির গল্পটি তৈরী হয়েছিল একদল স্বপ্নবাজ তরুণ-তরুণীর বাংলাদেশের সুন্দরবন, কক্সবাজার, সেন্ট মার্টিন ইত্যাদি স্থানে বেড়াতে যাওয়ার গল্প নিয়ে। শেষ পর্যন্ত তারা প্রথমে দারুচিনি দীপ যাওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু শুভ (রিয়াজ) তার দুর্বল দৃষ্টিশক্তির জন্য একটি বড় সমস্যা হয়ে দাঁড়ায়। আবার কারো টাকা জোগাড় হয় না। একমনকি কারো পরিবারের সম্মতি মিলে না। এমন নানান জটিলতায় দারুচিনি দ্বীপ ছবিটির গল্প এগিয়ে যায়। 

এই ছবিটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আইতে প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে। সেই মোতাবেক বৃহস্পতিবার বিকেল ৩.০৫ মিনিটে দারুচিনি দ্বীপ ছবিটি প্রচার করবে চানেলটি।

ডেইলি বাংলাদেশ/এনএ