Alexa দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু

ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু

শিক্ষাঙ্গন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৪ ৭ নভেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণের কার্যক্রম  বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। ১৪ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ চলবে। দাখিলের ফরমপূরণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

গত ১৩ অক্টোবর দাখিল পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি জারি করে মাদরাসা শিক্ষা বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ ২০১৮ ও ২০১৯ সালের পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীরা ৭ নভেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। বিলম্ব ফিসহ ১৬ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত দাখিলের ফরম পূরণ করা যাবে।

বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেয়ার সময় ১৭ নভেম্বর শেষ হবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ফি ২৪ নভেম্বর পর্যন্ত ফি জমা দেয়া যাবে।

দাখিল পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্র প্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ৩০ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৩৫ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া অনিয়মতি ক্ষেত্রে পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে। আর জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের ১০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। এছাড়া ব্যবহারিকসহ প্রতি পরীক্ষার্থীর কেন্দ্র ফি ৪০ টাকা এবং ব্যবহারিক ছাড়া পরীক্ষার্থীর কেন্দ্র ফি ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

দাখিল পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তিটি পাঠকদের জন্য তুলে ধরা হলো।

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন:

ডেইলি বাংলাদেশ/এমএইচ