Alexa দাওয়াত খেতে আত্মীয়ের বাড়িতে, বাড়ি পুড়ে ছাই

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

দাওয়াত খেতে আত্মীয়ের বাড়িতে, বাড়ি পুড়ে ছাই

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৫ ১৭ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

পাবনার সাঁথিয়ায় দুই কৃষক পরিবারের পাঁচটি বসত ঘর ও মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। 

শুক্রবার দুপুরে সাঁথিয়ার করমজা মল্লিকপাড়া গ্রামে এ আগুনের ঘটনা ঘটে। এ সময় দুই পরিবারের কেউই বাড়িতে ছিলেন না। ঘর তালাবদ্ধ করে আত্মীয়র বাড়িতে দাওয়াতে গিয়েছিলেন।

বেড়া ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, দুপুরে করমজা মল্লিকপাড়া গ্রামে ইয়াকুব ও রাজেমের বাড়িতে আগুন দেখতে পান প্রতিবেশীরা। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে বেড়া ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে ঘরের সব জিনিস পুড়ে ছাই হয়ে যায়। 

স্থানীয়রা জানান, সবকটি ঘরে তালা দেয়া থাকায় উদ্ধারকারীরা ঘর থেকে কোনো জিনিস বের করতে পারেননি। ক্ষতিগ্রস্থ কৃষক ইয়াকুব মোল্লা জানান, আমরা দুই পরিবারের সবাই ঘরে তালা দিয়ে আত্মীয় বাড়িতে দাওয়াতে গিয়েছিলাম। পরে প্রতিবেশিদের মাধ্যমে খবর পাই বাড়িতে আগুন লেগেছে। ফিরে এসে দেখি আমাদের ঘরের সব পুড়ে ছাই হয়ে গেছে। 

তিনি আরো জানান, আমার ঘরে থাকা ২৫০ মন ধান, আলমারিতে রাখা নগদ দুই লাখ টাকা, এক ভরি সোনার অলংকারসহ ঘরের আসবাবপত্রসহ সব জিনিস পুড়ে গেছে।

অপর বাড়ির মালিক কৃষক রাজেম মোল্লা জানান, তার ঘরে নগদ এক লাখ টাকা ও চার ভরি সোনাসহ ঘরের সব জিনিস পুড়ে গেছে। পাঁচটি ঘর ও ঘরের জিনিসপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বেড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সেলিম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রাথমিকভাবে স্থানীয়দের সঙ্গে কথা বলে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর