Alexa দশ টাকায় মিলবে এক কেজি চাল

ঢাকা, রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৪ ১৪২৬,   ১১ রবিউস সানি ১৪৪১

দশ টাকায় মিলবে এক কেজি চাল

গাইবান্ধা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৮ ১২ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

“শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার থেকে গাইবান্ধার ফুলছড়িতে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। ফুলছড়ি উপজেলা খাদ্য অধিদফতর কর্তৃক পরিচালিত ‘খাদ্য বান্ধব কর্মসূচি’র আওতায় মার্চ মাসের বরাদ্দকৃত চালের বিক্রি উদ্বোধন করেন ফুলছড়ি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বপন কুমার দে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের তদারকিতে উড়িয়া ইউপির গুণভরি ও মশামারী, গজারিয়ার কাতলামারীতে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয় করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন উদাখালী ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, দায়িত্বপ্রাপ্ত তদারকি কর্মকর্তা ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার এস.এম কামরুজ্জামান, ফুলছড়ি উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ আলম যাদু, প্রভাষক সাইদুর রহমান, শামীম জাহান, ডিলার জাহাঙ্গীর আলম, ডিলার কিশোর চন্দ্র বর্মণ প্রমুখ। 

ফুলছড়ি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বপন কুমার দে বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অগ্রাধিকার প্রকল্পের অধীনে খাদ্য বান্ধব কর্মসূচীর মাধ্যমে সারাদেশে দরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে খাদ্য শস্য বিতরণ কার্যক্রম হাতে নেয়া হয়। এ পর্যায়ে মার্চ ও এপ্রিল মাসের চাল বিক্রয় করা হবে।

ফুলছড়ি উপজেলার সাত ইউপির নয় হাজার ৮৩ সুবিধাভোগী পরিবারকে তালিকায় অন্তর্ভূক্ত করে এ কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে। এসব কার্ডধারীরাই ১০ টাকা কেজি দরে প্রতিমাসে ৩০ কেজি চাল পাবেন।

ডেইলি বাংলাদেশ/জেএস