দলে সমস্যা আছে: পাপন
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40105 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

দলে সমস্যা আছে: পাপন

 প্রকাশিত: ০৫:০৭ ৭ জুন ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেরাদুনে একেবারে ছন্নাছাড়া বাংলাদেশ। আফগানিস্তানের মতো দলের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হার। শুধু সেই লজ্জা নয়, হারের ধরনগুলো মেনে নিতে পারছেন না সমর্থকরা।

টাইগারদের এমন পারফম্যান্স দেখে দলের মধ্যে সমস্যার গন্ধ পাচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

টানা দুই ম্যাচে হার। টাইগারদের এমন চিত্র যে বিসিবি বসের মনটাই খারপ করে দিয়েছে তা তিনি গোপন রাখলেন না সংবাদ মাধ্যমের কাছে।

বুধবার পাপন তাই প্রথমেই বললেন, মন খারাপ কার না হবে। কিন্তু সবচেয়ে বড় কথা হচ্ছে যদি ১২০-১৩০ রান করে টি টোয়েন্টিতে জেতার আশা করে কেউ, আমার মনে হয় সেটা ঠিক হবে না। এটা খুবই কম স্কোর। আফগানিস্তানের বোলিং হতে পারে খুব ভালো। রশিদ খান বিশ্বমানের, কেউ অস্বীকার করে না। তারপরও ১৫০-১৬০ হবে না এটা কখনো মনে হয়নি।

উইকেটে ব্যাটসম্যানদের সেট হয়েও ফিরে আসা, সিনিয়র খেলোয়াড়দের পারফরম্যান্স সব কিছু ভাবাচ্ছে পাপানকে, যখনই মনে হচ্ছে আমরা সেট হচ্ছি, বড় স্কোরের দিকে যাচ্ছে তখনই উইকেট থ্রো করে দিয়ে আসছি। যে রশিদ খানকে নিয়ে এতো আলোচনা, এতো ভয় তাকেই ছক্কা মারতে গিয়ে আউট হচ্ছেন কেউ কেউ।

টাইগারদের পারফরম্যান্সের এসব নানা দিক নিয়ে ভাবনা থেকেই দলের মধ্যে সমস্যার আঁচ পাচ্ছেন বিসিবি প্রধান পাপন। তিনি বলেন, মনে হচ্ছে তাদের কোনো সমস্যা নিশ্চয়ই হচ্ছে। আমরা যে দল চিনি এটা সেই দলের মতো না। নিশ্চয়ই সমস্যা আছে।

কিন্তু এই সমস্যাটা কেন হচ্ছে? এটি ভাবতে গিয়ে হাতুরুসিংহের কড়া শাসন থেকে টাইগারদের মুক্তি পাওয়াকেই একটা কারণ মনে হচ্ছে নাজমুল হাসান পাপনের, আসলে এটা খুব হতাশজনক। নিদহাস ট্রফির আগে বাংলাদেশে যে সিরিজটা হলো, একেবারে সেটির পুনরাবৃত্তি দেখেছি। একটা জিনিস হতে পারে। যেহেতু হাতুরু সিদ্ধান্ত একা নিজে নিত আগে। ওদের একদম কঠোর নিয়ম কানুন মেনে চলা। এইরকম একটা পরিবেশ থেকে হুট করে মুক্ত একটা পরিবেশ পেলে যা হয় তাতে করে হয়তো সমস্যা হতেও পারে।

ডেইলি বাংলাদেশ/সালি