দলমত নির্বিশেষে করোনা পরিস্থিতি মোকাবিলার আহ্বান ১৪ দলের

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

দলমত নির্বিশেষে করোনা পরিস্থিতি মোকাবিলার আহ্বান ১৪ দলের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৩ ১২ মার্চ ২০২০   আপডেট: ১৪:১৫ ১২ মার্চ ২০২০

নিজ বাসভবনে জরুরি বৈঠকে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম

নিজ বাসভবনে জরুরি বৈঠকে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম

দলমত নির্বিশেষে সবাইকে করোনা পরিস্থিতি মোকাবিলায় কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের বাসভবনে এক জরুরি বৈঠকে এসব কথা বলেন তিনি। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ইঙ্গিত করে মোহাম্মদ নাসিম বলেন, করোনা নিয়ে রাজনীতি না করে দলমত নির্বিশেষে সবাইকে এ পরিস্থিতি মোকাবিলায় কাজ করতে হবে। এনিয়ে কোনো রাজনীতি নয়, কোন সমালোচনা নয়। শুধু রাজনীতির জন্য সমালোচনা না করে করোনা মোকাবিলা করার জন্য কোন পরামর্শ থাকলে তা দিয়ে সহযোগিতা করেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় সবার কাজ করা উচিৎ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সংক্ষিপ্ত কমসূচি ঘোষণা করা হয়েছে জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, আওয়ামী লীগের পর কেন্দ্রীয় ১৪ দলও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর সংক্ষিপ্ত কর্মসূচি ঘোষণা করেছে। জনসমাগম এড়িয়ে মুজিববর্ষের কর্মসূচিতে শুধু কেন্দ্রীয় ১৪ দলের নেতারা অংশ নেবেন। 

সারাদেশে আওয়ামী লীগের পাশাপাশি কেন্দ্রীয় ১৪ দলও মুজিববর্ষের কর্মসূচি হাতে নিয়েছিল। কিন্তু করোনা যেভাবে সারাবিশ্বে প্রভাব পড়ছে সেজন্য জনসমাগমের কথা চিন্তা করেই এই কর্মসূচি বাতিল করা হয়েছে। এখন শুধু ছোট পরিসরে করা হবে। তাতে শুধু অংশ নেবে ১৪ দলের কেন্দ্রীয় নেতাকর্মীরা। 

বিশ্বের বড় বড় কান্ট্রিতে করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে উল্লেখ করে নাসিম বলেন, করোনাভাইরাসকে মোকাবিলা করতে তড়িৎ প্রবাহে সরকার যে পদক্ষেপ নিয়েছে তার জন্য ১৪ দল সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে। এই সরকার জনবান্ধন সরকার, তাই দেশের জনগণের কথা চিন্তা করে তড়িৎ গতিতে করোনা মোকাবিলায় প্রস্তুতি নিয়েছে। জনসেবাই সরকারের মূল উদ্দেশ্য। 

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, মানুষের দুর্যোগের সুযোগ নিয়ে অধিক মুনাফা লোভের চেষ্টা পরিহার করা উচিৎ। যারা অধিক মুনাফা পাওয়ার জন্য মাস্কের দাম বাড়িয়েছে তাদের বিরুদ্ধে এবং অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান থাকবে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে