দলকে শক্তিশালী করতে জাপায় পরিবর্তন আনা হচ্ছে: জিএম কাদের

ঢাকা, রোববার   ১৬ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

দলকে শক্তিশালী করতে জাপায় পরিবর্তন আনা হচ্ছে: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৪ ২৮ মে ২০১৯   আপডেট: ২২:৩৫ ২৮ মে ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দলকে শক্তিশালী করতে আমূল পরিবর্তন আনার চেষ্টা চলছে।

মঙ্গলবার বিকেল রাজধানীর শ্যামপুর বালুর মাঠে ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলার উদ্যাগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি সবসময় ঝড়ে কবলিত নৌকার মত। ঘরে বাইরে সবখানে সংগ্রাম করে চলছে। একটার পর একটা বৈরি পরিবেশ মোকাবিলা করে ঠিকে আছে জাপা। তিনি বলেন, ক্ষমতা হস্তান্তরের পর থেকে জাতীয় পার্টি কখনই স্বাধীনভাবে রাজনীতি করতে পারে নাই। তাই পার্টি টিকিয়ে রাখার স্বার্থে সময়ের সঙ্গে তাল মিলিয়ে পল্লীবন্ধুকে বিভিন্ন সময় সিদ্ধান্ত পরিবর্তন করতে হয়েছে।

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, পার্টিকে এগিয়ে নিতে কৌশল হিসেবে বারবার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন তিনি। আর এ কারণে আপাতত দৃষ্টিতে দলের বা প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের সুনাম ক্ষুন্য হয়েছে মনে হলেও, জাতীয় পার্টি অনেক বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। জিএম কাদের বলেন, ১৯৯০ সালের পর থেকে অনেক ঝঞ্জা পেড়িয়ে বর্তমান অবস্থানে পৌছেছে জাতীয় পার্টি।  

ঢাকা-০৪ আসনের এমপি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য এমরান হোসেন মিয়া, পুলিশের উপ কমিশনার এম ফরিদ উদ্দীন, আওয়ামী লীগ নেতা ড. আওলাদ হোসেন, তোফাজ্জল হোসেন, কাউন্সিলর নাসিম মিয়া, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আমির উদ্দিন আহমেদ ডালু, নির্মল দাস, প্রচার সম্পাদক খোরশেদ আলম খুশু, যুগ্ম দফতর সম্পাদক এমএ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবু তৈয়ব, সুজন দে, সোলায়মান সামি, মাহবুবুর রহমান খসরু, কদমতলী থানা আওয়ামী লীগের সভাপতি সামসুজ্জামান কাজল, শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জামাল উদ্দিন এবং কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর নাসির ও স্থানীয় কাউন্সিলর সুলতানা আহমেদ লিপি প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এলকে