দরিদ্রদের পাশে বশেমুরবিপ্রবি’র ১২৪ শিক্ষক

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭,   ১৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দরিদ্রদের পাশে বশেমুরবিপ্রবি’র ১২৪ শিক্ষক

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৫৮ ৫ এপ্রিল ২০২০  

দরিদ্রদের সহায়তায় বশেমুরবিপ্রবি’র শিক্ষকরা

দরিদ্রদের সহায়তায় বশেমুরবিপ্রবি’র শিক্ষকরা

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে শ্রমজীবী ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১২৪ শিক্ষক।

বশেমুরবিপ্রবি শিক্ষকদের অর্থায়নে গড়া ‘জরুরি কোভিড-১৯ তহবিল’ থেকে তালিকাভুক্ত শতাধিক দরিদ্র পরিবারের মাঝে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়।

৩১ মার্চ বশেমুরবিপ্রবির শিক্ষকদের একটি অনানুষ্ঠানিক সভায় ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাসকে আহবায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ও শিক্ষক সমিতির প্রচার সম্পাদক শামসুল আরেফীনকে সদস্য সচিব করে ১৬ সদস্যের ‘জরুরি কোভিড-১৯ তহবিল’ গঠন করা হয়। পরে শিক্ষার্থীদের সহায়তায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার দরিদ্রদের নাম সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার থেকে এসব মানুষের দ্বারপ্রান্তে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ শুরু হয়।

এ পর্যন্ত ১০৫টি পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি তেল, দুই কেজি ডাল, দুই কেজি পেঁয়াজ, তিন কেজি আলু, এক কেজি লবণ, আধা কেজি মুড়ি, একটি করে সাবান দেয়া হয়।

এ বিষয়ে ‘জরুরি কোভিড-১৯ তহবিল’-এর সদস্য ও বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. এমদাদুল হক বলেন, বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। সমাজের অসহায় মানুষগুলো দুর্বিষহ কষ্টের মুখোমুখি হয়েছে। এ কারণে শিক্ষক হিসেবে সমাজের প্রতি দায়বদ্ধতা থেকেই মানুষদের সহায়তায় এগিয়ে আসা।

তিনি আরো বলেন, আমরা যথাসম্ভব দরিদ্রদের সহায়তায় এ কার্যক্রম চালিয়ে যাব। সমাজের হতদরিদ্রদের যেকোনো প্রয়োজনে আমরা আছি।

ডেইলি বাংলাদেশ/এআর