Alexa ঘরে তালা দিয়ে ঘুমন্ত ছেলেকে পুড়িয়ে মারলো বাবা!

ঢাকা, রোববার   ১৭ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২ ১৪২৬,   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ঘরে তালা দিয়ে ঘুমন্ত ছেলেকে পুড়িয়ে মারলো বাবা!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:০১ ৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৯:০৩ ৭ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে ঘুমন্ত ছেলেকে ঘরে তালাবদ্ধ করে পুড়িয়ে মারলেন শেখ ইকবাল নামে এক পাষণ্ড বাবা।  এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন নিহতের স্ত্রী ও দুই মেয়ে।

ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানের গলসি ২ ব্লকের খানো-ডাঙাপাড়ায় মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শেখ ইউসুফ ও তার বড় ছেলে শেখ একরামকে গ্রেফতার করেছে পুলিশ।  

হাসপাতাল সূত্রে জানা গেছে, শেখ ইকবালের (৩৬) স্ত্রী তুহিনা বেগম ৯০ শতাংশ ও দুই নাবালিকা মেয়ে সোহনা খাতুন ও বিলকিস খাতুন ৮০ শতাংশের বেশি পুড়ে গেছে।

জেলার এসপি ভাস্কর মুখ্যোপাধ্যায় বলেন, জেরায় তাদের কাছে ঘটনার কথা স্বীকার করেছেন ইউসুফ। ওই বৃদ্ধ ও তার বড় ছেলেকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

জানা গেছে, ইউসুফ অবসরপ্রাপ্ত রেলকর্মী। ১৩ বিঘার কিছু বেশি জমি এবং পাকা ও মাটির মিলিয়ে তিনটি বাড়ি রয়েছে তার। ইকবাল কর্মসূত্রে কলকাতায় থাকলেও, তার পরিবার গ্রামে থাকে।

ইউসুফের স্ত্রী মাবিয়া বিবি জানান, রাতে পাকা বাড়িতে সপরিবার শুয়েছিলেন তার ছোট ছেলে। লাগোয়া দোতলা মাটির বাড়িতে এক নাতিকে নিয়ে শুতে যান ইউসুফ।

গভীর রাতে ইকবালের আর্তনাদে ঘুম ভাঙে মাবিয়া বিবির। উঠে গিয়ে বন্ধ দরজার তালা ভাঙার চেষ্টা করেন। লাগোয়া বাড়িতে থাকা বড় ছেলে, পড়শিদেরও ডাকেন। ইউসুফ পালিয়ে যান। পরে গুসকরা স্টেশন থেকে তাকে ধরে পুলিশ।

অভিযোগ, ইকবালদের ঘরের পেছনের জানলার নিচে টুল রেখে তার ওপরে পাঁচ কিলোগ্রামের গ্যাসের সিলিন্ডার বসান ইউসুফ। পাইপ দিয়ে গ্যাস ছেড়ে দেন ওই ঘরে। তার পরে বাইরে থেকে তালা ঝুলিয়ে আগুন ধরিয়ে দেন।

পুলিশ জানিয়েছে, ওই সিলিন্ডার, টুল ও পাইপ উদ্ধার হয়েছে।

মাবিয়া বিবি বলেন, স্বামীই ছোট ছেলেকে পুড়িয়ে মেরেছে। বউমা এবং নাতনিদেরও পুড়িয়ে মারতে চেয়েছিল। ওর শাস্তি চাই। 

ডেইলি বাংলাদেশ/এমকে