দণ্ডপ্রাপ্ত কয়েদিকে মুক্তি দিতে পারে না সরকার
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=55026 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭,   ০১ সফর ১৪৪২

Beximco LPG Gas

দণ্ডপ্রাপ্ত কয়েদিকে মুক্তি দিতে পারে না সরকার

 প্রকাশিত: ১৪:৫৬ ৮ অক্টোবর ২০১৮   আপডেট: ১৪:৫৬ ৮ অক্টোবর ২০১৮

মাহবুব উল আলম হানিফ। ছবি: ডেইলি বাংলাদেশ

মাহবুব উল আলম হানিফ। ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আইন জানা লোক কিভাবে আইন বহির্ভূত কাজ করে, তা আমার জানা নেই। ড. কামাল হোসেন ভালো করেই জানেন, খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডপ্রাপ্ত হয়েছেন। দণ্ডপ্রাপ্ত কোনো কয়েদিকে সরকার মুক্তি দিতে পারে না। 

সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সরকারি মহিলা কলেজে জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেনের মন্তব্যের প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন। 

হানিফ বলেন, তাকে (খালেদা জিয়াকে) আইনি প্রক্রিয়ার মাধ্যমে মুক্ত করে আনতে হবে। এ কথা ড. কামাল হোসেন না জেনে থাকলে এটা জাতির জন্য দুঃখজনক। আর সেটা জানার পরও যদি কামাল হোসেন আইনের বিরুদ্ধে বক্তব্য দেন, সেটা জাতির জন্য আরো বেশি দুর্ভাগ্যজনক।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দুটি পথ আছে। একটি আইনি প্রক্রিয়া আর দ্বিতীয়টি রাষ্ট্রপতির কাছে নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করা। সেক্ষেত্রে রাষ্ট্রপতি ক্ষমা বিবেচনা করলে মুক্তি পেতে পারে। এর বাইরে খালেদা জিয়ার মুক্তি পাওয়ার কোনো সুযোগ নেই। 

হানিফ বলেন, এ ধরনের দাবি নিয়ে যারা আন্দোলনে যেতে চায় তাদের মূল লক্ষ্য নির্বাচন নয়। তাদের লক্ষ্য অযৌক্তিক দাবি তুলে দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা। 

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শফিকুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান প্রমুখ উপস্থিত ছিলেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর