দক্ষিণ সিটি কর্পোরেশনে দুর্নীতির লেশমাত্র রাখবো না: তাপস

ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

দক্ষিণ সিটি কর্পোরেশনে দুর্নীতির লেশমাত্র রাখবো না: তাপস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০০ ২ জুন ২০২০   আপডেট: ১৫:০৮ ৩ জুন ২০২০

রাজধানীর ডিএসসিসি নগর ভবনে কর্পোরেশনের ২য় পরিষদের প্রথম সভায় বক্তব্য রাখেন মেয়র শেখ ফজলে নূর তাপস। ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর ডিএসসিসি নগর ভবনে কর্পোরেশনের ২য় পরিষদের প্রথম সভায় বক্তব্য রাখেন মেয়র শেখ ফজলে নূর তাপস। ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নিজেকে শহীদ এবং মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান উল্লেখ করে বলেছেন, কর্পোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি রয়েছে। এই দুর্নীতিকে আমি প্রশ্রয় দেবো না এবং দুর্নীতির লেশমাত্র এই সংস্থায় রাখবো না।

মঙ্গলবার রাজধানীর ডিএসসিসি নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে অনুষ্ঠিত কর্পোরেশনের ২য় পরিষদের প্রথম সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন থেকে কর্পোরেশনের সব কাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা হবে। ঢাকাবাসীর কল্যাণে যা কিছু করা হবে তাদের নিয়েই করা হবে।

তিনি বলেন, এই করোনা পরিস্থিতি মোকাবিলা করে প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার অভিযাত্রায় আমরা উন্নত ঢাকা গড়ার ভিত্তি রচনা করে যাবো। এজন্য বছরে ৩৬৫ দিন ১২ মাস ২৪ ঘণ্টা আমাদের কাজ করে যেতে হবে। 

আজকের বোর্ড সভায় অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে নির্দিষ্ট দায়িত্ব পালনের পাশাপাশি কোনো কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি বা দায়িত্ব পালনে গাফিলতির অভিযোগ পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

মেয়র শেখ তাপস ঢাকাবাসীর সুযোগ-সুবিধা বৃদ্ধিকল্পে যৌক্তিকভাবে নতুন নতুন আয়ের খাত সৃষ্টি করার ঘোষণা দেন। তবে নাগরিকদের উপর কোনো কর বৃদ্ধি হবে না বলেও বক্তব্যে উল্লেখ করেন। 

সভার শুরুতেই তাপস জাতির মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় ৪ নেতা, ১৫ আগস্টে শহীদ তার প্রয়াত পিতা শেখ ফজলুল হক মনি, মা আরজু মনিসহ সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তাদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

পরে মেয়র মশক নিয়ন্ত্রণ, বর্জ্য ব্যবস্থাপনা, যানজট, জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাট উন্নয়ন ও অবৈধ দখলমুক্তকরন ইত্যাদি কাজে কাউন্সিলরদের সক্রিয় সহায়তা কামনা করেন। 

নব নির্বাচিত কাউন্সিলররা মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে ফুলেল শুভেচ্ছা জানান। তাদের প্রত্যাশা মাফিক বিভিন্ন সমস্যা নিরসনে মেয়র আশ্বাস দেয়ায় কাউন্সিলররা তাকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। । 
 

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসএএম/এসআর