দক্ষিণ কোরিয়ায় করোনার সংক্রমণ বাড়ায় ফের স্কুল বন্ধ ঘোষণা

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

দক্ষিণ কোরিয়ায় করোনার সংক্রমণ বাড়ায় ফের স্কুল বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০০ ২৯ মে ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় দক্ষিণ কোরিয়ার স্কুলগুলো খুলে দেয়ার পর আবারো বন্ধ করা হয়েছে। একটি স্কুলে দুই শিক্ষার্থীর করোনা শনাক্ত হওয়ার পরই স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা গেল দু’মাসের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে নতুন করে করোনা আক্রান্তদের অধিকাংশই বুচেওন শহরের একটি ই-কমার্স প্রতিষ্ঠানের কর্মী।

বিবিসি জানায়, দীর্ঘদিন বন্ধ থাকার পর সিউলের পশ্চিমে অবস্থিত বুচেওন শহরে বুধবার প্রথমদিন স্কুল খোলার পরই একটি প্রতিষ্ঠানে দুই শিক্ষার্থীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে ওই স্কুলটি বন্ধ ঘোষণা করা হয়। এরপরই সংক্রমণের আশঙ্কায় বুচেওনের ২৫১ টি স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। আরো ১০০টি স্কুল খোলার কথা থাকলেও এখন সেগুলো খুলছে না।

সামাজিক দূরত্ব ও সুরক্ষাবিধি মেনে স্কুলগুলো খোলা হলেও দুই শিক্ষার্থী আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পরপরই মাত্র দুই ঘণ্টার মধ্যেই ক্লাস ছুটি ঘোষণা করা হয়।

স্কুল কর্তৃপক্ষ জানায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইনেই ক্লাস নেয়া হবে।

এদিকে এমন পরিস্থিতিতে আবারো দু সপ্তাহের জন্য দক্ষিণ কোরিয়ায় সামাজিক দূরত্ব কড়াকড়িভাবে মেনে চলার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। সেই সাথে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দক্ষিণ কোরিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

এই পরিস্থিতিতে রাজধানী সিউল এবং এর আশপাশের শহরগুলোতে জাদুঘর, পার্ক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার সরকার। এছাড়া বাসিন্দাদের জমায়েত এড়িয়ে চলার জন্যও আহ্বান জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী