Alexa দ.আফ্রিকা সিরিজ শেষ তামিমের, ফিরছেন ২২ অক্টোবর

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

দ.আফ্রিকা সিরিজ শেষ তামিমের, ফিরছেন ২২ অক্টোবর

 প্রকাশিত: ০৯:১১ ২১ অক্টোবর ২০১৭   আপডেট: ১৯:৪৮ ২১ অক্টোবর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে তামিম ইকবাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারবেন না। ২২ অক্টোবর দক্ষিণ আফ্রিকা থেকে দেশের বিমান ধরবেন। নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক ও সিরিজে ম্যানেজারের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেছেন,‘তামিম ২২ অক্টোবর ও মুস্তাফিজ ২৩ অক্টোবর দেশে ফিরবে। তামিমের পরিবর্তে টি-টোয়েন্টি স্কোয়াডে যুক্ত হবে মুমিনুল হক।’

তিন দিনের প্রস্তুতি ম্যাচে ঊরুর পেশিতে খানিকটা চোট পাওয়ার পর প্রথম টেস্টে খেলার সময় একই জায়গায় চোট পান তামিম। চোটের কারণে খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দ্বিতীয় ওয়ানডেতে ফিরলেও তামিমের পুরোনো ব্যথা আবারও বেড়েছে। শুক্রবার বাংলাদেশ দল তৃতীয় ম্যাচের ভেন্যুতে অনুশীলন করলেও তামিম ছিলেন না। ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নুকে নিয়ে হাসপাতালে গিয়েছিলেন আল্ট্রাসনোগ্রাম করাতে। সেই রিপোর্ট ভালো আসেনি।

দলের বিশ্বস্ত সূত্র জানিয়েছে, চার সপ্তাহ তামিমকে মাঠের বাইরে থাকতে হবে। ২২ অক্টোবর তামিম ফিরলেও ২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকা থেকে রওণা দিবেন ইনজুরি পড়া মুস্তাফিজুর রহমান। তার সঙ্গী ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ডেইলি বাংলাদেশ/ এআর