থানা ভাঙচুরের মামলায় দুই সরকারি কর্মচারীসহ তিনজন কারাগারে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193862 LIMIT 1

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

থানা ভাঙচুরের মামলায় দুই সরকারি কর্মচারীসহ তিনজন কারাগারে

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৭ ১৩ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

দিনাজপুর কোতোয়ালি থানা ঘেরাও ও ভাঙচুরের মামলায় আত্মসমর্পণ করা দুই সরকারি কর্মচারীসহ তিনজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার দুপুরে দিনাজপুর জজকোর্টের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিশির কুমার বসুর আদালতে আত্মসর্মপণ করলে ওই তিন আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

তারা হলেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উচ্চমান সহকারী মো. শাওন ও দিনাজপুর সরকারি কলেজের মাস্টারোলে চাকরি করা রায়হান হান্নান দ্বীপ এবং রাজা মিয়া।

গত ১১ জুলাই দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ইমাম আবু জাফর রজব ও দিনাজপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সুজনকে বিভিন্ন মামলায় গ্রেফতার করা হলে দলীয় নেতাকর্মী ও ছাত্রলীগ নেতাদের একাংশ তাদের মুক্তির দাবিতে কোতোয়ালি থানা ঘেরাও ও ভাঙচুরের চেষ্টা চালায়। এতে ১৪ পুলিশ সদস্য আহত হলে পুলিশ বাদী হয়ে ওইদিন রাতেই ৪৭ জনের নামসহ অজ্ঞাতনামা আরো ২০ জনের নামে মামলা করে।

দিনাজপুর সরকারি কলেজে মাস্টারোলে চাকরি করা রায়হান হান্নান দ্বীপের বিষয়ে দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হোসেন  বলেন, রায়হান হান্নান দ্বীপ আমি অধ্যক্ষ হওয়ার আগেই মাস্টারোলে চাকরিতে ঢুকে। পরে তাকে দর্শন বিভাগ থেকে লাইব্রেরিতে দেয়া হয়। তাকে জেলে প্রেরণ করা হয়েছে বিষয়টা মাত্র জানলাম। আদালত থেকে যদি কোনো নির্দেশনা আসে তাহলে অবশ্যই পরবর্তী একাডেমিক কাউন্সিল সভায় আমরা আলোচনা করব। সেখানেই তার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে সরকারি চাকরির বিধি মোতাবেক কেউ জেল হাজতে আসামি হয়ে গেলে তার বিরুদ্ধে সাময়িক বরখাস্ত কিংবা কোনোরূপ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার বিধান আছে কিনা জানতে চাইলে দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক বলেন, শিক্ষাবোর্ডের একজন কর্মচারীকে জেল হাজতে প্রেরণ করার বিষয়টা শুনলাম। আইন অনুযায়ী পরবর্তীতে যে ব্যবস্থা নেয়ার দরকার আমরা সেটাই করব।

ডেইলি বাংলাদেশ/জেএইচ