Alexa থাইল্যান্ড গেল বাংলাদেশ হকি দল

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

থাইল্যান্ড গেল বাংলাদেশ হকি দল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৬ ১২ জুলাই ২০১৯   আপডেট: ১৩:০৫ ১২ জুলাই ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

থাইল্যান্ডের চুনবুঁড়িতে অনুষ্ঠিত ইনডোর এশিয়া কাপের অষ্টম আসরে অংশগ্রহণ করতে শুক্রবার সকালে থাইল্যান্ড যাত্রা করেছে বাংলাদেশ হকি দল। বেলা ১১.২০  মিনিটে বাংলাদেশের বিমানের একটা ফ্লাইটে দেশ ছাড়ে শিতুল-জমিরা। বৃহস্পতিবার থাইল্যান্ড যাওয়ার কথা থাকলেও ভিসা জটিলতাইয় তা সম্ভব হয়নি।

প্রথমবারের মতো টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আসরটি সামনে রেখে প্রায় মাস দুয়েক ইরান থেকে কোচ এনে খেলোয়াড়দের টেনিংয়ের ব্যবস্থা করেছিল হকি ফেডারেশনের নতুন কমিটি।

টুর্নামেন্টে বাংলাদেশ পুল ‘এ’ থেকে লড়বে। যেখানে লাল-সবুজদের প্রতিপক্ষ ইরান, মালয়েশিয়া, ফিলিপাইন এবং থাইল্যান্ড। পুল ‘বি’-তে পড়েছে চাইনিজ তাইপে, কাজাখস্তান, মিয়ানমার, নেপাল, সিঙ্গাপুর এবং উজবেকিস্তান।

মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ১৫ জুলাই উদ্বোধনী দিনেই নামবে বাংলাদেশ। সিক্স-এ সাইড টুর্নামেন্টে প্রথম অভিজ্ঞতা অর্জনের ম্যাচ এটি। এর পর ১৬ থেকে ১৮ জুলাই গ্রুপ পর্বের বাকি তিন ম্যাচে শিতুলদের প্রতিপক্ষ ইরান, ফিলিপাইন এবং স্বাগতিক থাইল্যান্ড। সবশেষ আসরে (২০১৭ সালে) ৮ দল অংশ নিলেও এবার সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১১-তে।

বাংলাদেশ হকি দল : অসীম কুমার গোপ, আবু সাঈদ নিপ্পন, ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিটুল (অধিনায়ক), ফজলে হোসেন রাব্বি, সারওয়ার হোসেন, মইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন ও রোমান সরকার।

প্রধান কোচ : হামিদরেজা বোখারাই।

কোচ : জাহিদ হোসেন রাজু।

ম্যানেজার : জামিল আবু নাসের।

ডেইলি বাংলাদেশ/আরএস