ত্রাণে অনিয়ম, আরো এক ইউপি চেয়ারম্যান ও সদস্য বরখাস্ত
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191581 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ত্রাণে অনিয়ম, আরো এক ইউপি চেয়ারম্যান ও সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১১ ২ জুলাই ২০২০   আপডেট: ১৭:১৩ ২ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

সরকারি চাল ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে এক ইউপি চেয়ারম্যান ও অপর একজন  সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, দুস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ৫নং বানা ইউপি চেয়ারম্যান হাদি হুমায়ন কবীরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এছাড়া খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম, সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ জেলার সদর উপজেলাধীন ৬নং রাজিউড়া ইউপির ২নং ওয়ার্ডের সদস্য জিল্লুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আদেশে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

এদিকে তাদের কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তা জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে আলাদা আলাদা দর্শানো নোটিশে সংশ্লিষ্ট ডিসির মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর থেকে এ পর্যন্ত মোট ১০৪ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এদের মধ্যে ৩৩ জন ইউপি চেয়ারম্যান, ৬৫ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর